Advertisement
২৭ এপ্রিল ২০২৪
England Cricketers

ক্যাচ ধরতে বাধা, মাঠেই ঝগড়ায় জড়ালেন ইংরেজ অধিনায়ক

প্রথম ম্যাচে শতরান করেন ডুসেন। তাঁর উপরই রেগে যান ইংরেজ অধিনায়ক। ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছিলেন ডুসেনই। সেই ম্যাচে বাটলারকে একটি ক্যাচ ধরতে বাধা দেন তিনি।

England captain Jos Buttler

ঠান্ডা মাথার অধিনায়ক বলে পরিচিত বাটলার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৬:৫৮
Share: Save:

দক্ষিণ আফ্রিকায় এক দিনের সিরিজ় খেলতে গিয়েছে ইংল্যান্ড। তিনটি ম্যাচ খেলবে তারা। দ্বিতীয় ম্যাচের সময় ঝগড়ায় জড়ালেন জস বাটলার এবং রসি ভান ডার ডুসেন। ঠান্ডা মাথার অধিনায়ক বলে পরিচিত বাটলার। কিন্তু সিরিজ়ের প্রথম ম্যাচে নিজের রাগ নিয়ন্ত্রণ করতে পারলেন না তিনি। দ্বিতীয় ম্যাচও জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের সিরিজ়ে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে তারা।

প্রথম ম্যাচে শতরান করেন ডুসেন। তাঁর উপরই রেগে যান ইংরেজ অধিনায়ক। ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছিলেন ডুসেনই। সেই ম্যাচে বাটলারকে একটি ক্যাচ ধরতে বাধা দেন তিনি। যা একে বারেই ভাল ভাবে নেননি ইংরেজ অধিনায়ক। স্টাম্প মাইকে ধরা পড়ে তাঁদের বাদানুবাদ। সেখানে শোনা যায় বাটলার দক্ষিণ আফ্রিকার ব্যাটারকে শান্ত থাকতে বলছেন। ডুসেনও পালটা কিছু বলেন। কিন্তু তিনি মাইকের কাছ থেকে সরে যাওয়ায় তা স্পষ্ট ভাবে শোনা যায়নি। আম্পায়ার চিৎকার করে তাঁদের থামান।

এই বিষয় ম্যাচ রেফারির নজরে আনা হতে পারে বলেও মনে করা হচ্ছে। দুই ক্রিকেটারের সঙ্গে কথা বলতে পারেন ম্যাচ রেফারি। আইপিএলে রাজস্থান রয়্যালস দলে খেলেন বাটলার। সেই দলেই ছিলেন ডুসেন। কিন্তু এ বারের নিলামের আগে তাঁকে ছেড়ে দেয় রাজস্থান। নিলামে অবিক্রিত থেকে যান ডুসেন।

প্রথম ম্যাচে ২৭ রানে ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা। ডুসেনের শতরানে ভর করে ২৯৮ রান তোলে তারা। ৫৬ বলে ৫৩ রান করেন ডেভিড মিলার। বল হাতে ৪ উইকেট নেন এনরিখ নোখিয়ে। ম্যাচের সেরা সিসান্ডা মাগালা নেন ৩ উইকেট।

রবিবার দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৪২ রান তুলেছিল ইংল্যান্ড। সেই রান তাড়া করে ম্যাচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। টেম্বা বাভুমা শতরান করেন। তাঁর ব্যাটে ভর করেই ৩৪৩ রানের বিশাল লক্ষ্য টপকে যায় দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের হয়ে বড় রান তোলার পিছনে ছিলেন বাটলার। তিনি ৯৪ রানে অপরাজিত থাকেন। হ্যারি ব্রুক করেন ৮০ রান। মইন আলি ৪৪ বলে ৫২ রান করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE