Advertisement
০২ মে ২০২৪
David Miller

টি২০-তে ১০ হাজার রান, নজির গড়ে কোহলি, গেলকে ছুঁলেন মিলার, তালিকায় আরও ৯ ব্যাটার

টি২০ ক্রিকেটে নজির গড়লেন ডেভিড মিলার। দক্ষিণ আফ্রিকার এই বাঁ হাতি ব্যাটার কুড়ি-বিশের ক্রিকেটে সব মিলিয়ে ১০ হাজার রান করেছেন। তিনি ছুঁয়েছেন বিরাট কোহলি, ক্রিস গেলদের।

cricket

ডেভিড মিলার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩৮
Share: Save:

টি-টোয়েন্টিতে ১০ হাজারি ক্লাবে যোগ দিলেন ডেভিড মিলার। দক্ষিণ আফ্রিকার এই বাঁ হাতি ব্যাটার কুড়ি-বিশের ক্রিকেটে সব মিলিয়ে ১০ হাজার রান করেছেন। তিনি ছুঁয়েছেন বিরাট কোহলি, ক্রিস গেলদের। শুধু কোহলি, গেল বা মিলার নন, এই ক্লাবে রয়েছেন আরও ন’জন ব্যাটার।

দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটার হিসাবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান করেছেন মিলার। এর আগে এবি ডি’ভিলিয়ার্স ও ফাফ ডুপ্লেসির সঙ্গে ন’হাজারি ক্লাবে ছিলেন মিলার। এ বার দুই সতীর্থকে টপকে গিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগ চলাকালীন এই নজির গড়েছেন তিনি।

বিশ্ব ক্রিকেটে মোট ১২ জন ক্রিকেটার টি-টোয়েন্টিতে ১০ হাজারের বেশি রান করেছেন। শীর্ষে রয়েছেন গেল। তাঁর রান ১৪,৫৬২। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক। সানিয়া মির্জ়ার প্রাক্তন স্বামীর রান ১৩,০৭৭। তৃতীয় স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজ়ের কাইরন পোলার্ডের রান ১২,৫৭৭।

বাকিরা হলেন— ইংল্যান্ডের অ্যালেক্স হেলস (১২,০০২), বিরাট (১১,৯৯৪), অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (১১,৮৬০) ও অ্যারন ফিঞ্চ (১১,৪৫৮), ভারতের রোহিত শর্মা (১১,১৫৬), ইংল্যান্ডের জস বাটলার (১১,১৪৬), নিউ জ়িল্যান্ডের কলিন মুনরো (১০,৬০২), ইংল্যান্ডের জেমস ভিন্স (১০,০১৯) ও মিলার (১০,০১৯)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

David Miller t20 Virat Kohli Chris Gayle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE