Advertisement
২২ জুলাই ২০২৪
India vs England

বিরাট সিরিজ়ে নেই শুনেই লাফাচ্ছেন ইংরেজ ক্রিকেটার, ভারতের দল ঘোষণার আগেই কী বললেন?

এখনও ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ তিন টেস্টের দল ঘোষণা করেনি ভারত। বিরাট কোহলি খেলতে পারবেন কি না তা এখনও নিশ্চিত নয়। তার আগেই বিরাটের কথা তুললেন ইংরেজ ক্রিকেটার।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫০
Share: Save:

বিরাট কোহলিকে কি ভয় পাচ্ছে ইংল্যান্ড? বিরাট বাকি তিন টেস্টের বাইরে থাকক, সেটাই কি চাইছে তারা? না হলে বিরাটের খেলার সম্ভাবনা কম শুনেই কেন এতটা স্বস্তি পাবেন নাসির হুসেন? কেন এতটা আনন্দ পেতে দেখা যাবে তাঁকে?

ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, রাজকোট ও রাঁচীতে পরের দুই টেস্টেও খেলতে পারবেন না বিরাট। তিনি নাকি বোর্ডকে সে কথা জানিয়েছেন। এই রিপোর্টের পরে মুখ খুলেছেন নাসির। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক বলেন, “বিরাট খেলতে না পারলে সেটা ভারতের কাছে বড় ধাক্কা। এই সিরিজ়ে বড় ধাক্কা। কারণ, এটা দু’দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ সিরিজ়। প্রথম দুই টেস্টে খুব ভাল লড়াই হয়েছে।”

বিরাট না থাকলে ইংল্যান্ডের অনেকটা সুবিধা হবে বলে জানিয়েছেন নাসির। তাঁর কথায়, “বিরাট না খেললে মিডল অর্ডারে ভারতের শক্তি কমবে। সে ক্ষেত্রে ইংল্যান্ড অনেকটা সুবিধা পাবে। সেই সুযোগ ইংল্যান্ডকে নিতে হবে। ভারত থেকে টেস্ট সিরিজ় জিততে পারলে দলের আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে যাবে।”

বিরাটের খেলা নিয়ে অনিশ্চয়তার কারণেই দল ঘোষণা করতে দেরি হচ্ছে ভারতের। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দলে ছিলেন কোহলি। কিন্তু প্রথম টেস্টের আগে ব্যক্তিগত কারণে ছুটি নেন তিনি। ঠিক কী কারণে বিরাট ছুটি নিয়েছেন সেই বিষয়ে তিনি বা বোর্ড কিছু না বললেও শোনা যাচ্ছে, স্ত্রী অনুষ্কা শর্মা দ্বিতীয় বার সন্তানের জন্ম দিতে চলেছেন। সেই কারণেই অনুষ্কার সঙ্গে সময় কাটাচ্ছেন বিরাট। এর মধ্যেই ‘ক্রিকইনফো’ জানিয়েছে, পরের দুই টেস্টেও বিরাটকে পাওয়া যাবে না। তিনি নাকি নির্বাচকদের সে কথা জানিয়ে দিয়েছেন। এখন দেখার কখন পরের টেস্টগুলির দল ঘোষণা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE