Advertisement
৩০ নভেম্বর ২০২২
AB de Villiers

আর কখনও ক্রিকেট খেলতে পারবেন না ডিভিলিয়ার্স, কী হয়েছে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটারের

ডিভিলিয়ার্সের আবার ক্রিকেটে ফেরার যে টুকু সম্ভাবনা ছিল, তাও শেষ। সম্প্রতি তাঁর চোখে অস্ত্রোপচার হয়। কিন্তু সমস্যার সম্পূর্ণ সমাধান হয়নি। তাই তাঁর পক্ষে আর ক্রিকেট খেলা সম্ভব হবে না।

২২ গজের লড়াইয়ে আর দেখা যাবে না ডিভিলিয়ার্সকে।

২২ গজের লড়াইয়ে আর দেখা যাবে না ডিভিলিয়ার্সকে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ২২:১৪
Share: Save:

আর ক্রিকেট মাঠে ফেরার সম্ভাবনা নেই দক্ষিণ আফ্রিকার ব্যাটার এবি ডিভিলিয়ার্সের। সম্প্রতি তাঁর চোখে অস্ত্রোপচার হয়েছে। তার পরেই তাঁর ক্রিকেটে ফেরার সব সম্ভাবনা শেষ হয়ে গিয়েছে।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন ডিভিলিয়ার্স। গত বছর নভেম্বর মাসে সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন তিনি। তখনই তাঁর ক্রিকেটে ফেরার সম্ভাবনা কার্যত ছিল না। সম্প্রতি চোখের অস্ত্রোপচারের পর ডিভিলিয়ার্সের ক্রিকেটে ফেরার আর কোনও সম্ভাবনাই রইল না। তাঁর রেটিনা ছিঁড়ে গিয়েছে। অস্ত্রোপচারেও সেই সমস্যার সমাধান হয়নি। স্থায়ী সমাধান সম্ভব নয় বলেই মনে করছেন চিকিৎসকরা। তাই তাঁর পক্ষে আর কখনও ক্রিকেট খেলা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা।

৩৮ বছরের ডিভিলিয়ার্স আইপিএলের অন্যতম সফল ব্যাটার। আরসিবিতে বিরাট কোহলির প্রাক্তন সতীর্থ ১৮৪টি ম্যাচ খেলে ৩৯.৭ গড়ে ৫১৬২ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৫১.৭। দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪টি টেস্ট, ২২৮টি এক দিনের ম্যাচ এবং ৭৮টি টি২০ ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ১৮ হাজারের বেশি রান রয়েছে।

২০১৮ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ডিভিলিয়ার্স। ছন্দে থাকতে থাকতে হঠাৎ কেন ক্রিকেটকে বিদায় জানালেন, তা নিয়ে প্রশ্ন ওঠে। তিনি অবসর ভেঙে আবার দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে পারেন বলেও তৈরি হয় জল্পনা। সেই জল্পনায় জল ঢেলে দিয়েছেন স্বয়ং ডিভিলিয়ার্সই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.