Advertisement
০২ মে ২০২৪
Sri Lanka cricket

Bangladesh: ব্যর্থ লিটনদের লড়াই, বাংলাদেশকে ১০ উইকেটে উড়িয়ে টেস্ট সিরিজ জিতল শ্রীলঙ্কা

দুই ইনিংসেই ব্যাটিং বিপর্যয়ের জেরে হারতে হল বাংলাদেশকে। কোনও ইনিংসেই তাদের ব্যাটাররা সাহসী ব্যাটিং করতে পারেননি।

শ্রীলঙ্কার উচ্ছ্বাস।

শ্রীলঙ্কার উচ্ছ্বাস। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৬:০৯
Share: Save:

প্রবল লড়াই করেও লজ্জার হার বাঁচাতে পারল না বাংলাদেশ। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দশ উইকেটে হেরে গেল তারা। ঘরের মাঠে হারাতে হল সিরিজও। প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল বাংলাদেশ। সেখান থেকে শতরান করে বাংলাদেশকে রক্ষা করেন লিটন দাস এবং মুশফিকুর রহিম। জবাবে শ্রীলঙ্কা পাঁচশো রানের বোঝা চাপিয়ে দেয় বাংলাদেশের ঘাড়ে। অ্যাঞ্জেলো ম্যাথুজ এবং দীনেশ চন্ডীমল শতরান করেন। দিমুথ করুণারত্নে ৮০ রান করেন।

দ্বিতীয় ইনিংসে আরও বড় ব্যাটিং বিপর্যয় হয় বাংলাদেশের। এ বারও একাই লড়াই করছিলেন লিটন দাস। সঙ্গী ছিলেন শাকিব আল হাসান। দু’জনে মিলে ষষ্ঠ উইকেটে ১০৩ রান যোগ করেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন শ্রীলঙ্কার জোরে বোলার অসিতা ফের্নান্দো। লিটন এবং শাকিব দু’জনকেই ফেরান। ৫১ রানে ৬ উইকেট নেন। ১৬৯ রানে শেষ হয়ে যায় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস।

জয়ের জন্য শ্রীলঙ্কার মাত্র ২৯ রান দরকার ছিল। সেই রান তুলতে কোনও অসুবিধাই হয়নি শ্রীলঙ্কার। তাইজুল ইসলামের প্রথম ওভারেই ওশাদা ফের্নান্দো ১৬ রান তুলে নেন। তিন ওভারেই জয়ের রান উঠে যায়। এই জয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় চারে উঠে এল শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE