Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Sri Lanka Cricket

শ্রীলঙ্কার ক্রিকেট আরও সঙ্কটে! সরকারের বিরুদ্ধে আদালতে সে দেশের বোর্ড

দেশের প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর বিরুদ্ধে আদালতে অভিযোগ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এই ক্রীড়ামন্ত্রীই বিশ্বকাপের পর গোটা বোর্ডকে বরখাস্ত করে দিয়েছিলেন।

cricket

বিশ্বকাপে দলের হারের পর হতাশ শ্রীলঙ্কার চার ক্রিকেটার। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৫
Share: Save:

সমস্যা বেড়েই চলেছে শ্রীলঙ্কা ক্রিকেটে। দেশের প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর বিরুদ্ধে আদালতে অভিযোগ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এই ক্রীড়ামন্ত্রীই বিশ্বকাপের পর গোটা বোর্ডকে বরখাস্ত করে দিয়েছিলেন। যদিও পরে তাঁকেই সরে যেতে হয়েছে। সেই মন্ত্রীর বিরুদ্ধে ঘুষ নেওয়া ও তহবিল তছরুপের অভিযোগ উঠেছে।

শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী রোশন রণসিংহের বিরুদ্ধে অভিযোগ করেছে বোর্ড। একটি বিবৃতিতে তারা জানিয়েছে, ‘‘রোশনের বিরুদ্ধে আদালতে অভিযোগ করা হয়েছে। ক্রীড়ামন্ত্রী থাকাকালীন ঘুষ নেওয়া ও ক্রিকেট বোর্ডের তহবিল তছরুপের অভিযোগ রয়েছে রোশনের বিরুদ্ধে। আমরা আশা করছি দ্রুত মামলার নিষ্পত্তি হবে। ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে বোর্ডের টাকা ব্যবহার করেছেন রোশন। তাতে ক্ষতি হয়েছে দেশের ক্রিকেটের।’’

বিশ্বকাপে খারাপ ফলের পর থেকেই বোর্ডের সঙ্গে সে দেশের সরকারের বিবাদ শুরু হয়েছে। ভারতের কাছে হারের ধাক্কার পরে শ্রীলঙ্কার গোটা ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করে দেয় সরকার। বদলে প্রাক্তন অধিনায়ক অর্জুন রণতু্ঙ্গের নেতৃত্বে একটি অন্তর্বর্তী কমিটি তৈরি করে তারা। যদিও ২৪ ঘণ্টা পরেই আদালতের হস্তক্ষেপে পুরনো কমিটি বহাল থাকে।

তার মাঝেই পদক্ষেপ করে আইসিসি। ক্রিকেট বোর্ডের কাজে সরকার হস্তক্ষেপ করায় শ্রীলঙ্কার সদস্যপদ নিলম্বিত করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ফলে শ্রীলঙ্কা থেকে অনুর্ধ্ব-১৯ এক দিনের বিশ্বকাপ সরে গিয়েছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু তার পরেও বোর্ড-সরকার বিবাদ মিটছে না। বরং তা বেড়েই চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE