Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sri Lanka Cricket

ধর্ষণের অভিযোগে রেহাই নেই, মামলা চলবে শ্রীলঙ্কার ক্রিকেটারের বিরুদ্ধে

গুণতিলককে শ্রীলঙ্কা ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়েছে। নভেম্বর মাসে তাঁকে গ্রেফতার করার পরেই নির্বাসিত করা হয়। গত মাসে চারটি অভিযোগের মধ্যে তিনটি থেকে মুক্তি পান গুণতিলক।

Danushka Gunathilaka

দানুষ্কা গুণতিলক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৯:৩৮
Share: Save:

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে যৌননিগ্রহের অভিযোগ ওঠে শ্রীলঙ্কার দানুষ্কা গুণতিলকের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও ছিল। সেই অভিযোগের ভিত্তিতেই মামলার শুনানি চলবে।

গুণতিলককে শ্রীলঙ্কা ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়েছে। নভেম্বর মাসে তাঁকে গ্রেফতার করার পরেই নির্বাসিত করা হয়। গত মাসে চারটি অভিযোগের মধ্যে তিনটি থেকে মুক্তি পান গুণতিলক। বাকি একটি অভিযোগের ভিত্তিতেই শুনানি হবে গুণতিলকের। অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যম জানিয়েছে, গুণতিলকার বিরুদ্ধে সম্মতি ছাড়া শারীরিক সম্পর্ক করার অভিযোগের শুনানি হয়েছে বৃহস্পতিবার সিডনির কোর্টে। শ্রীলঙ্কার ক্রিকেটার চেয়েছিলেন জামিনের শর্ত শিথিল করার। প্রতি দিন হাজিরা দেওয়ার বদলে সপ্তাহে তিন দিন করার আবেদন করেছিলেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে ধর্ষণের অভিযোগ ওঠে শ্রীলঙ্কার ক্রিকেটার গুণতিলকের উপর। তাঁকে গ্রেফতার করে নিউ সাউথ ওয়েলস পুলিশ। দেশের ক্রিকেটার গ্রেফতার হওয়ার পরে মুখ খোলে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তারা জানায়, আলাদা করে তদন্ত করে দেখবে। গুণতিলক দোষী প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। এর পরেই তাঁকে নির্বাসিত করে শ্রীলঙ্কার বোর্ড।

গত বছর নভেম্বর মাসে জামিন পেয়েছিলেন গুণতিলক। ২ লক্ষ অস্ট্রেলিয়ান ডলারের বিনিময়ে জামিন দেওয়া হয়েছিল। ইংল্যান্ডের কাছে হারের দিন ভোররাতে সিডনির হোটেল থেকে গ্রেফতার করা হয়েছিল গুণতিলকাকে। পর দিন তাঁকে ছাড়াই দেশে ফিরেছিল গোটা দল। তাঁর বিরুদ্ধে ধর্ষণের চারটি ক্ষেত্রে অভিযোগ আনা হয়েছিল। সম্মতি ছাড়াই শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়া ছাড়াও অভিযোগকারী মহিলার গলা টিপে ধরেছিলেন বলে অভিযোগ করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Cricket Danushka Gunathilaka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE