Advertisement
২৬ এপ্রিল ২০২৪
shikhar dhawan

সন্তান শুধু মায়ের অধিকার নয়, ধাওয়ান এবং তাঁর বিচ্ছিন্না স্ত্রীর মামলায় পর্যবেক্ষণ কোর্টের

দিল্লির এক পারিবারিক আদালত নির্দেশ দিয়েছে, আয়েশাকে তাঁর সন্তানের সঙ্গে শিখরের পরিবারের দেখা করানোর জন্য। সেই সঙ্গে পর্যবেক্ষণ, সন্তান শুধু মাত্র মায়ের অধিকার নয়।

Shikhar Dhawan

শিখর ধাওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৭:১৫
Share: Save:

শিখর ধাওয়ান এবং তাঁর স্ত্রী আয়েশা মুখোপাধ্যায়ের মধ্যে বিবাহবিচ্ছেদের মামলা চলছে। দিল্লির এক পারিবারিক আদালত নির্দেশ দিয়েছে, আয়েশাকে তাঁর সন্তানের সঙ্গে শিখরের পরিবারের দেখা করানোর জন্য। সেই সঙ্গে পর্যবেক্ষণ, সন্তান শুধু মাত্র মায়ের অধিকার নয়।

২০২০ সালের পর থেকে শিখরের পরিবারের সঙ্গে দেখা হয়নি তাঁর সন্তানের। ১৭ জুন শিখরের পরিবারের সকলের দেখা করার এক অনুষ্ঠান রয়েছে। আয়েশা সন্তানকে নিয়ে অস্ট্রেলিয়ায় থাকেন। তিনি জানান যে, সন্তানকে ওই সময় ভারত নিয়ে আসা সম্ভব হবে না। কারণ স্কুলে ছুটি পাওয়া যাবে না। সেই কারণে পরিবারের দেখা করার তারিখ বদলানো হয়। ১ জুলাই দেখা করা হবে বলে জানানো হয়। সেই সময় স্কুল ছুটি থাকবে। কিন্তু আয়েশা তাতেও সন্তানকে ভারতে নিয়ে আসতে রাজি নন। তিনি দাবি করেন, সকলের সঙ্গে কথা না বলেই তারিখ ঠিক করা হয়েছে। এর ফলে অনেকেই ওই অনুষ্ঠানে আসতে পারবেন না। সন্তান ধাওয়ানের সঙ্গে দেখা করলে স্বচ্ছন্দে থাকতে পারবে না বলেও কোর্টে জানিয়েছেন আয়েশা। কিন্তু এগুলো সন্তানের হেফাজত চাওয়ার সময় বলেননি তিনি। দুই পক্ষই একে অপরকে দায়ী করছে বলে কোর্টের মনে হয়েছে।

শিখরও সন্তানের পুরো অধিকার চাইছেন না। তিনি চান কিছু দিনের জন্য তাঁর সন্তানকে দেখতে। আয়েশা জানতে চান, শিখরের কী ভূমিকা রয়েছে তাঁর সন্তানকে বড় করার পিছনে। কিন্তু তিনিই আবার সন্তানকে শিখরের সঙ্গে দেখাও করতে দিচ্ছেন না।

২০১২ সালে আয়েশার সঙ্গে বিয়ে হয় ভারতীয় ক্রিকেটার শিখরের। ২০২১ সাল পর্যন্ত তাঁদের সম্পর্ক ছিল। এখনও বিচ্ছেদ না হলেও তাঁরা আলাদা থাকেন। ৪৭ বছরের আয়েশা অস্ট্রেলিয়ার নাগরিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shikhar dhawan Team India Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE