Advertisement
১৭ জুন ২০২৪
Lionel Messi

মেসির দরজায় সৌদির ব্যক্তিগত জেট বিমান, লিয়ো টিকিট কাটলেন আমেরিকার!

মেসি সৌদি আরবে যাবেন বলে জানা গিয়েছিল। তাঁকে ১৭৭৩ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল বলে সূত্রের খবর। বিমানও পাঠিয়ে দিয়েছিল আল হিলাল। কিন্তু মেসি গেলেন আমেরিকায়।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৮:১৩
Share: Save:

লিয়োনেল মেসিকে দলে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল একাধিক ক্লাব। প্যারিস ছেড়ে মেসি যে অন্য ক্লাবে যাবেন তা স্পষ্ট ছিল। সেই কারণে সৌদি আরবের ক্লাব আল হিলাল বিশাল অঙ্কের টাকার প্রস্তাব দিয়েছিল। বার্সেলোনাও মেসিকে নেওয়ার চেষ্টা করছিল। কিন্তু মেসি শেষ পর্যন্ত আমেরিকায় খেলতে যাওয়ার সিদ্ধান্ত নেন। এর মাঝে মেসিকে আনার জন্য প্যারিসে ব্যক্তিগত বিমান পাঠিয়ে দেয় আল হিলাল।

মেসি সৌদি আরবে যাবেন বলে জানা গিয়েছিল। সেখানে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সদ্য যোগ দিয়েছেন করিম বেঞ্জেমা। রোনাল্ডো খেলেন আল নাসেরে। বেঞ্জেমা যোগ দিয়েছেন আল ইতিহাদে। মেসিকে সই করানোর লক্ষ্য ছিল আল হিলালের। ১৭৭৩ কোটি টাকার প্রস্তাব মেসিকে দেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে। কিন্তু মেসি প্রস্তাবে রাজি হননি। তিনি ইন্টার মায়ামিতে খেলবেন বলে জানিয়ে দিয়েছেন। আমেরিকার মেজর লিগ সকারে যোগ দেওয়ার কারণ হিসাবে মেসি বলেন, “আমি সিদ্ধান্ত নিয়ে নিয়েছি। ইন্টার মায়ামিতেই খেলব। কিছু জিনিস এখনও বাকি আছে। কয়েকটা জিনিস পাইনি এখনও, তবে মিয়ামিতে আমার যাওয়া নিশ্চিত।”

মেসি আরও বলেছেন, “অর্থ কোনও দিন আমার কাছে সমস্যা হয়নি। এমনকি চুক্তি নিয়ে বার্সার সঙ্গে কোনও আলোচনাই হয়নি। ওরা আমাকে একটা প্রস্তাব পাঠিয়েছিল। সেটা কখনও আনুষ্ঠানিক, লিখিত এবং সই করা প্রস্তাব ছিল না। বেতন নিয়ে কোনও কথাই হয়নি। অর্থ রোজগার করতে চাইলে তো সৌদিতে চলে যেতাম।”

বার্সেলোনাতেও যোগ দিলেন না মেসি। তিনি বলেছেন, “আমি প্রচণ্ড ভাবে বার্সায় ফিরতে চেয়েছিলাম। আমার কাছে একটা স্বপ্ন ছিল। কিন্তু দু’বছর আগে যা হয়েছিল সেই পরিস্থিতিতে আর পড়তে চাইনি। অন্য কারও হাতে আমার ভবিষ্যৎ নির্ধারিত হোক, সেটা চাইনি। নিজের এবং পরিবারের কথা ভেবে সব সিদ্ধান্ত নিজেই নিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Inter Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE