Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Danni Wyatt

বেপরোয়া নন, পরোয়াও নেই! জীবনের নতুন ইনিংস শুরু করা ওয়াট অনামিকার হিরের মতোই স্বচ্ছ

২০১৭ সালে বিশ্বকাপজয়ী দলের সদস্য পেশাদার ক্রিকেট খেলেছেন পুরুষদের সঙ্গেও। ২০১২ সালে ইংল্যান্ডের ক্লাব হুইটমোরের পুরুষ দলে সই করেছিলেন ওয়াট। নারী-পুরুষ নিয়ে ছুঁতমার্গ নেই তাঁর।

Picture of Danni Wyatt

আংটিবদলের এই ছবি সমাজমাধ্যমে দিয়েছেন ওয়াট। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৮:৩১
Share: Save:

ছবিটা হঠাৎ দেখলে ভ্রম হতে পারে। গ্রেগ চ্যাপেলের সেই কুখ্যাত আঙুল! ভাল করে দেখলে ভ্রম কাটবে। এই আঙুল গ্রেগের নয়। ড্যানি ওয়াটের বাঁ হাতের অনামিকায় জ্বলজ্বল করছে প্ল্যাটিনামে গাঁথা সলিটেয়র! পাঁচ বছরের সঙ্গীর সঙ্গে আংটিবদল করে সমাজমাধ্যমে সেঁটে দিয়েছেন চুম্বনের ছবি।

ইংল্যান্ডের মহিলা ক্রিকেটার ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে পরিচিত হয়েছিলেন ২০১৪ সালে। সমাজমাধ্যমে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন বিরাট কোহলিকে। সেই বিয়ে হয়নি। কোহলি মন দিয়েছিলেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মাকে। মন দিয়েছিলেন ওয়াটও। ২০১৮ সালে জর্জি হজকে। হজ পুরুষ নন, মহিলা। কোহলিকে বিয়ের প্রস্তাব দেওয়া ইংরেজ ক্রিকেটার কি তা হলে উভকামী? এমন ঘোষণা করেননি কখনও।

কোহলিকে বিয়ের প্রস্তাব দেওয়া ওয়াট আংটিবদল করলেন এক মহিলার সঙ্গে। তা হলে কি তিনি সমকামী? হজের সঙ্গে সম্পর্ক এবং আংটিবদলের পর মনে হওয়া স্বাভাবিক। কোহলিকে বিয়ের প্রস্তাব কি তবে শুধুই রসিকতা ছিল? সচিন তেন্ডুলকরের পুত্র অর্জুন তেন্ডুলকরের সঙ্গেও নাকি সম্পর্কে জড়িয়েছিলেন। তাই তাঁর যৌন চাহিদা নিয়ে প্রশ্ন তৈরি হতে পারে। ওয়াটের ব্যক্তিগত জীবন নিয়ে আগ্রহ তৈরি হতে পারে। ওয়াট এ সবের পরোয়া করেন না।

মহিলাদের প্রথম আইপিএলের নিলামে দল জোটেনি ওয়াটের। অথচ তাঁকে শুধুমাত্র সাদা বলের ক্রিকেটের জন্যই ব্যবহার করে ইংল্যান্ড। ১০২টি এক দিনের ম্যাচ এবং ১৪৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও টেস্ট খেলার সুযোগ হয়নি ওয়াটের। সীমিত ওভারের ক্রিকেটে তাঁকে বিশেষজ্ঞ মনে করা হয়। সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ইংল্যান্ডের হয়ে খেলেছেন। বিশ্বকাপের মাঝেই তাঁর মন ভেঙেছে মহিলাদের প্রিমিয়ার লিগের নিলামে পাত্তা না পেয়ে।

মন ভাঙলেও পাত্তা দেননি ওয়াট। ভাঙা মন জুড়ে নিয়েছেন ভালবাসার মানুষের সঙ্গে। প্রতিযোগিতার সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর ইংল্যান্ডের বাকি ক্রিকেটাররা দেশে ফিরলেও ওয়াট থেকে গিয়েছিলেন দক্ষিণ আফ্রিকায়। মুম্বইয়ের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটজীবন শুরু করা ওয়াট সিদ্ধান্ত নিয়েছিলেন নতুন ইনিংস শুরুর।

দক্ষিণ আফ্রিকাতেই হজের সঙ্গে জীবনের নতুন ইনিংস শুরু করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটজীবন শুরুর ঠিক ১৩ বছর এক দিন পর। ২০১৭ সালে এক দিনের বিশ্বকাপজয়ী দলের সদস্য পেশাদার ক্রিকেট খেলেছেন পুরুষদের সঙ্গেও। ২০১২ সালে ইংল্যান্ডের ক্লাব হুইটমোরের পুরুষ দলে সই করেছিলেন তিনি। ওয়াট এমনই। লিঙ্গ পরিচয় নিয়ে মাতামাতি নেই। ছুঁতমার্গ নেই। নারী-পুরুষ বিভেদ নেই। অস্বাচ্ছন্দ্য বা অস্বস্তি নেই। সকলের সঙ্গে সমান ভাবে মিশতে পারেন। যেমন কোহলিকে বিয়ের প্রস্তাব দিতে পারেন তেমনই হজের সঙ্গে আংটিবদল করতে পারেন।

ওয়াটের প্রথম ভালবাসা ক্রিকেট। দ্বিতীয় ভালবাসা খেলা। তৃতীয় ভালবাসা হজ। ভালবাসার হজকে খুঁজে পেয়েছেন খেলার মাঠ থেকে। ক্রিকেট নয়, ফুটবলের সঙ্গে যুক্ত হজ। এখন নিজে খেলেন না। মহিলাদের একটি ফুটবল ক্লাবের দল দেখভালের দায়িত্ব রয়েছে হজের কাঁধে।

হজ এক মাত্র নন। ওয়াটের সঙ্গে সম্পর্ক ছিল আরও এক মহিলার। তিনিও ফুটবলার। ২০১৫ সালে একটি সাক্ষাৎকারে নিজেই জানিয়েছিলেন, দু’জনের সঙ্গে সম্পর্কের কথা। প্রেম নিয়ে বেপরোয়া না হলেও ভীতু নন ওয়াট। তাই কোনও প্রাক্তন ক্রিকেটারের মতো মধ্যমা নয়, নজর কাড়তে পারে ৩১ বছরের ইংরেজ অলরাউন্ডারের অনামিকাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricketer England Engagement Engagement Ring
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE