Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Australia vs Pakistan

অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে নাটক! অদ্ভুত কারণে খেলা থামিয়ে দিলেন স্মিথ, কী হয়েছিল?

অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে তৃতীয় টেস্ট চলাকালীন দেখা গেল নাটক। প্রথম ইনিংসে ব্যাট করার সময় অদ্ভুত কারণে খেলা থামিয়ে দিলেন অস্ট্রেলিয়ার ব্যাটার স্টিভ স্মিথ।

cricket

স্টিভ স্মিথ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৭:১৯
Share: Save:

ব্যাট করার সময় সাইট স্ক্রিনের সামনে কেউ হাঁটলে অনেক সময় সমস্যা হয় ব্যাটারদের। বা সাইট স্ক্রিন ঠিক জায়গায় না থাকলে খেলা থামিয়ে তা ঠিক করার নির্দেশ দেন ব্যাটার। কিন্তু সাইট স্ক্রিনের সামনে কোনও সমস্যা না হওয়ার পরেও খেলা থামিয়ে দিলেন স্টিভ স্মিথ। নেপথ্যে অদ্ভুত এক নিয়ম।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়া-পাকিস্তান তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন। প্রথম ইনিংসে তখন ব্যাট করছিল অস্ট্রেলিয়া। ক্রিজ়ে ছিলেন মার্নাশ লাবুশেন ও স্মিথ। হঠাৎই স্মিথ অভিযোগ করেন যে সাইট স্ক্রিনে কিছু সমস্যা হচ্ছে তাঁর। আম্পায়াররাও প্রথমে বুঝতে পারেননি যে কী সমস্যা হচ্ছিল। পরে বোঝা যায়, সাইট স্ক্রিনের পিছনে একটি কালো রঙের টেপ পড়ে রয়েছে। সেই টেপের কারণেই সমস্যা হচ্ছে স্মিথের।

এই কারণে ৫ মিনিট খেলা বন্ধ থাকে। কোনও ভাবেই সেই কালো টেপটিকে সরানো যাচ্ছিল না। কিছু ক্ষণ পরে এক জন মাঠকর্মী সেখানে পৌঁছে টেপটিকে সরিয়ে দেন। তখনই হাততালি দিয়ে ওঠেন সিডনির দর্শকেরা। সেই মাঠকর্মীকে ধন্যবাদ জানান তাঁরা। টেপ সরানোর পরে আবার খেলা শুরু করেন স্মিথ।

এই ঘটনা দেখে অবাক হয়ে যান ধারাভাষ্যকারেরা। ইয়ান স্মিথ বলেন, ‘‘তুমি ভাবছ সব কিছু দেখে ফেলেছ। কিন্তু তার পরেই বোঝা যায়, কত কিছু দেখা বাকি।’’ আর এক ধারাভাষ্যকার মাইকেল ভন বলেন, ‘‘এটা মোটেও ছোট বিষয় নয়। ছোট কোনও কারণে স্মিথের সমস্যা হচ্ছিল না।’’ তাঁদের কথা শুনে বোঝা যাচ্ছিল, মস্করা করছেন তাঁরা।

পাকিস্তানকে সিরিজ়ে চুনকাম করেছে অস্ট্রেলিয়া। সিডনিতে তৃতীয় টেস্ট শেয হয়েছে চার দিনে। ৮ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। ঘরের মাঠে সিরিজ় জেতায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠছে এসেছে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia vs Pakistan Steve Smith australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE