Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Vijay Hazare trophy

বিজয় হজারেতে আশায় বাংলা, রানের পাহাড় গড়ে সার্ভিসেসকে হারালেন অভিমন্যুরা

বিজয় হজারে ট্রফির ষষ্ঠ ম্যাচ খেলতে নেমে ব্যাট হাতে ঝড় তুললেন বাংলার ব্যাটাররা। রাঁচিতে সার্ভিসেসের বিরুদ্ধে শতরান পেলেন দুই ওপেনারই। আগ্রাসী মেজাজে শুরু করেও জয় পেল না সার্ভিসেস।

অনবদ্য শতরান করে সার্ভিসেসের বিরুদ্ধে বাংলাকে সামনে থেকে নেতৃত্ব দিলেন অভিমন্যু।

অনবদ্য শতরান করে সার্ভিসেসের বিরুদ্ধে বাংলাকে সামনে থেকে নেতৃত্ব দিলেন অভিমন্যু। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৯:১৯
Share: Save:

বিজয় হজারে ট্রফিতে আবার জয় পেল বাংলা। সোমবার সার্ভিসেসকে ৪৭ রানে হারিয়ে দিলেন অভিমন্যু ঈশ্বরণরা। প্রথমে ব্যাট করে বাংলা করে ৪ উইকেটে ৪২৬ রান। জবাবে সার্ভিসেস করল ৯ উইকেটে ৩৭৯ রান। বাংলার প্রথম উইকেটের জুটিতে উঠল ২৯৮ রান। দুই ওপেনার সুদীপ কুমার ঘরামি এবং অভিমন্যু শতরান করলেন।

সার্ভিসেসের বিরুদ্ধে রানের পাহাড় গড়ল বাংলা। টস জিতে বাংলাকে প্রথমে ব্যাট করতে পাঠান সার্ভিসেসের অধিনায়ক রজত পালিওয়াল। তাতে অবশ্য তাঁদের কোনও লাভ হল না। আগ্রাসী মেজাজে শুরু করেন দুই ওপেনার। এই প্রতিযোগিতাতেই বাংলার হয়ে অভিষেক হওয়া সুদীপ ছিলেন বেশি আগ্রাসী। তিনি করলেন ১৬২ রান । তাঁর ১২৯ বলের ইনিংসে রয়েছে ১৫টি চার এবং সাতটি ছক্কা। উইকেটের অন্য প্রান্তে সাবলীল ছিলেন অধিনায়ক অভিমন্যুও। ১২৩ বলে ১২২ রান করলেন তিনি। ন’টি চার এবং একটি ছক্কা মারেন তিনি। বাংলার দুই ওপেনারের সামনে সার্ভিসেসের কোনও বোলারই সুবিধা করতে পারলেন না। লাইন, লেংথও বদায় রাখতে পারলেন না।

এই ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে নামেন অলরাউন্ডার শাহবাজ় আহমেদ। ৫০ ওভারের ম্যাচে তিনি ব্যাট করলেন টি-টোয়েন্টি ক্রিকেটের মেজাজে। ৫৯ রান করতে নিলেন ২৮ বল। তাঁর ব্যাট থেকে এল চারটি বাউন্ডারি এবং পাঁচটি ওভার বাউন্ডারি। ব্যাট হাতে আরও বেশি মারমুখী ছিলেন চার নম্বরে নামা ঋত্বিক রায় চৌধুরী। তিনি বড় রান না পেলেও মাত্র ১২ বলে ৩১ রান করলেন দু’টি চার এবং তিনটি ছয়ের সাহায্যে। তাঁর এবং মনোজ তিওয়ারির ব্যাটে ভর করেই ৪০০ রানের গণ্ডি পার করে বাংলার ইনিংস। অভিজ্ঞ মনোজ ৮ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। একটি বাউন্ডারি এবং দু’টি ওভার বাউন্ডারি এসেছে রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রীর ব্যাট থেকে। শেষ পর্যন্ত তাঁর সঙ্গে ২২ গজে ছিলেন ঋত্বিক চট্টোপাধ্যায় (অপরাজিত ১)।

উইকেট নেওয়ার ক্ষেত্রে সার্ভিসেসের সফলতম বোলার অর্পিত গুলেরিয়া। ২ উইকেট নিলেও ১০ ওভারে তিনি দিলেন ১০৪ রান। রাহুল সিংহ দিয়েছেন ১০ ওভারে ৭২ রান। অর্জুন শর্মা ৮ ওভারে ৪৮ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। সম সংখ্যক ওভারে ৭৪ রানে ১ উইকেট নিয়েছেন পুলকিত নারাঙ্গ।

জবাবে সার্ভিসেসও শুরুটা ভালই করে। তবু বাংলার বড় রানের চাপে শেষ পর্যন্ত ভেঙে পড়ল তাদের ইনিংস। শতরান না পেলেও সার্ভিসেসের একাধিক ব্যাটার ভাল খেললেন। ওপেনার রবি চৌহান ১০ বলে ১৭ রান করে আউট হন। অন্য ওপেনার শুভম রোহিলা করেন ৩৮ বলে ৫৭ রান। আটটি চার এবং দু’টি ছয় মারেন তিনি। তিন নম্বরে নামা অনশুল গুপ্তা করলেন ৪৮ বলে ৫১ রান। বাংলা শিবিরে পাল্টা লড়াই পৌঁছে দিলেন পরের তিন ব্যাটারও। অধিনায়ক রজত ৫৮ বলে ৬৫ রান, অর্জুন শর্মা ৬২ বলে ৭৫ রান এবং দেবেন্দ্র লোচাব ৪৯ বলে ৫৮ রান করেন। এক সময় মনে হচ্ছিল বাংলার রানের পাহাড় টপকে যেতে পারে সার্ভিসেস। যদিও পরের দিকের ব্যাটাররা উইকেটে দাঁড়াতে না পারার শেষ পর্যন্ত তা হয়নি।

বাংলার সফলতম বোলার শাহবাজ় ৫৮ রান দিয়ে ৪ উইকেট নিলেন। ৮৩ রানে ৩ উইকেট প্রদীপ্ত প্রামাণিকের। একটি উইকেট পেয়েছেন ঋত্বিক। সোমবারের জয়ের ফলে ছ’ম্যাচে বাংলার সংগ্রহ ১৬ পয়েন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vijay Hazare trophy bengal Abhimanyu Easwaran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE