Advertisement
০৭ মে ২০২৪
Team India

কেন ব্যাটে ধারাবাহিকতা নেই বিরাট, রাহুলের? কারণ খুঁজে বার করলেন গাওস্কর

চোটের কারণে দীর্ঘ দিন ভারতীয় দলের বাইরে ছিলেন রাহুল। জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে ফেরেন তিনি। সুযোগ পান এশিয়া কাপেও। কিন্তু সে ভাবে রান করতে পারেননি। কারণ জানালেন গাওস্কর।

আলোচনায় ব্যস্ত বিরাট, রাহুল।

আলোচনায় ব্যস্ত বিরাট, রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১০:১৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লোকেশ রাহুলের ছন্দ না পাওয়া নিয়ে চিন্তায় সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন অধিনায়ক মনে করেন সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে রাহুল দলের চাহিদা অনুযায়ী খেলেছেন। ঘুরিয়ে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়ের পরিকল্পনাকেই দায়ী করলেন গাওস্কর।

চোটের কারণে দীর্ঘ দিন ভারতীয় দলের বাইরে ছিলেন রাহুল। জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে ফেরেন তিনি। সুযোগ পান এশিয়া কাপেও। কিন্তু সে ভাবে রান করতে পারেননি। এশিয়া কাপে পাঁচ ম্যাচে তাঁর সংগ্রহ ১৩২ রান। স্ট্রাইক রেট ১২২। চোট থেকে ফিরে সে ভাবে রান পাচ্ছেন না রাহুল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালিতে যদিও ৩৫ বলে ৫৫ রান করেন। পরের দু’টি ম্যাচে রান পাননি। সেই কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চিন্তায় রয়েছেন গাওস্কর। তিনি বলেন, “দল যা চায় সেটা করতে চাইছে রাহুল। প্রথম ম্যাচে অর্ধশতরান করেছিল ও। পরের ম্যাচে প্রথম বল থেকেই ব্যাট চালাচ্ছিল। আট ওভারের ম্যাচ ছিল সেটা। দলের জন্য নিজের উইকেট উৎসর্গ করে দিয়ে আসে ও।”

হায়দরাবাদে মাত্র এক রান করেন রাহুল। গাওস্কর বলেন, “তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ন’রানের উপর প্রয়োজন ছিল প্রতি ওভারে। ভাল শুরু না হলে সেটা করা সম্ভব হয় না। ও নিজের উইকেট ছুড়ে দিয়ে এল। বিরাট কোহলির মতো রাহুল যখন ক্রিকেটীয় শট খেলছে, তখন রান পাচ্ছে। কিন্তু এই দুই ক্রিকেটার যখন আড়াআড়ি ভাবে ব্যাট চালাচ্ছে, তখনই আউট হচ্ছে। ওটা ওদের শক্তি নয়। ক্রস ব্যাটে খেলতে গিয়ে সমস্যায় পড়ছে ওরা। বিরাট, রাহুল যদি এটা না করে তা হলে অনেক রান করবে।”

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে শতরান করেছিলেন বিরাট। তার পরেও রাহুলের প্রতি আস্থা রেখেছেন অধিনায়ক রোহিত। অনেকের মতে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটের ওপেন করা উচিত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি ম্যাচে সুযোগ দেওয়া হয়েছে রাহুলকে। আশা করা যায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সুযোগ পাবেন তিনি। অস্ট্রেলিয়ার বিমান ধরার আগে রাহুলের ব্যাটে রান দেখতে চাইবেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE