Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sunil Gavaskar

Team India: ভারতীয় ক্রিকেটের ‘সোনালি পর্ব’ বেছে নিলেন গাওস্কর, কোন সিরিজ জানেন?

২০২০-২১ সালের সেই সিরিজে প্রথম ম্যাচে গোলাপি বলের টেস্টে ৩৬ রানে শেষ হয়ে গিয়েছিল ভারতের প্রথম ইনিংস। সেই টেস্টে হেরে যায় ভারত।

সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১৬:৫৫
Share: Save:

ভারতের ক্রিকেট ইতিহাসের ‘সোনালি পর্ব’ বেছে নিলেন সুনীল গাওস্কর। গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়কেই সোনালি পর্ব বললেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ০-১ ব্যবধানে পিছিয়ে গিয়েও সেই সিরিজ জিতে নিয়েছিল ভারত। প্রথম বার গাব্বায় টেস্ট জেতে তারা। ইতিহাস তৈরি করা সেই সিরিজকেই ভারতীয় ক্রিকেটের সোনালি পর্ব বললেন গাওস্কর।

২০২০-২১ সালের সেই সিরিজে প্রথম ম্যাচে গোলাপি বলের টেস্টে ৩৬ রানে শেষ হয়ে গিয়েছিল ভারতের প্রথম ইনিংস। সেই টেস্টে হেরে যায় ভারত। পরের টেস্টগুলিতে ছিলেন না বিরাট কোহলী। গাওস্কর বলেন, “ভারতের ক্রিকেট ইতিহাসে সব থেকে বড় জয় হিসাবে থেকে যাবে গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়। ৩৬ রানের সেই লজ্জা থেকে নিজেদের তুলে এনে বিপক্ষকে তাদের ঘরের মাঠে হারানো বড় ব্যাপার। দারুণ সংকল্প দেখা গিয়েছিল ক্রিকেটার, অধিনায়ক এবং কোচ রবি শাস্ত্রী-সহ তার সাপোর্ট স্টাফদের মধ্যে।”

৭২ বছরের গাওস্কর নিজেকে ভাগ্যবান মনে করছেন সামনে থেকে ওই সিরিজ দেখতে পেয়ে। এই বছর যদিও লড়াইটা দক্ষিণ আফ্রিকায়। শেষ ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরতে চাইবে ভারত। সেই লক্ষ্যেই কেপ টাউনে লড়ছেন বিরাট কোহলীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE