Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Heroes of 83: ৮৩-র উল্লাস, কপিলের সঙ্গে এক ফ্রেমে গাওস্কর, অমরনাথ, ফিরে এল বিশ্বকাপ জয়ের স্মৃতি

সামনের সপ্তাহে মুক্তি পাচ্ছে রণবীর সিংহ অভিনীত ‘৮৩’। কপিলদের বিশ্বকাপ জয়কে নিয়ে তৈরি এই ছবি ঘিরে গোটা দেশ জুড়ে সাড়া পড়ে গিয়েছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ ডিসেম্বর ২০২১ ১০:৩৯
Save
Something isn't right! Please refresh.
এক ফ্রেমে তিন কিংবদন্তি

এক ফ্রেমে তিন কিংবদন্তি
ছবি: ইনস্টাগ্রাম

Popup Close

এক ফ্রেমে তিন কিংবদন্তি। তিন জনের হাতেই গ্লাস। উল্লাসে মেতেছেন তাঁরা। আর তাঁদের এই ছবির সঙ্গেই ফিরে এল ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের স্মৃতি। সুনীল মনোহর গাওস্কর, কপিল দেব নিখাঞ্জ ও মহিন্দর অমরনাথ। এত বছর পরেও ৮৩-র অতীতচারিতায় বুঁদ তাঁরা।

সম্প্রতি গাওস্কর একটি ছবি প্রকাশ করেছেন। সেখানে দেখা যাচ্ছে হাসি মুখে বসে তিন প্রাক্তন। সামনে খাবার টেবিলে নানা রকমের পদ। ক্যাপশনে গাওস্কর লিখেছেন, ‘৮৩-র উল্লাস’। দেখে মনে হচ্ছে এত বছর পরেও তাঁরা উদ্‌যাপন করছেন সেই দিনটিকেই। ১৯৮৩ সালের ২৫ জুন, যে দিন গোটা বিশ্ব দেখেছিল কী ভাবে কপিলের তরুণ দল হারিয়েছিল দু’বারের বিশ্বসেরা ক্লাইভ লয়েডের ওয়েস্ট ইন্ডিজকে।

Advertisement

ক্রিকেটকে বিদায় জানানোর পরে বর্তমানে কপিল বা অমরনাথ অবসর জীবন কাটালেও গাওস্কর ব্যস্ত থাকেন ধারাভাষ্যের কাজে। ভারত বনাম নিউজিল্যান্ড সফরে ধারাভাষ্যকার হিসেবে ছিলেন তিনি। কিন্তু এখন ভারতের কোনও খেলা না থাকায় তিনিও সময় পেলেন পুরনো বন্ধুদের সঙ্গে দেখা করার।

ঘটনাচক্রে সামনের সপ্তাহেই মুক্তি পাচ্ছে রণবীর সিংহ অভিনীত ‘৮৩’। কপিলদের বিশ্বকাপ জয়কে নিয়ে তৈরি এই ছবি ঘিরে ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে সাড়া পড়ে গিয়েছে। ছবির প্রচারও চলছে পুরোদমে। তাতে যোগ দিয়েছেন ক্রিকেটাররাও। প্রচার করতে সম্প্রতি কলকাতায় এসেছিলেন কপিল। এ বার সেই দলের তিন কিংবদন্তির ছবি প্রকাশ পেল এক সঙ্গে।



Something isn't right! Please refresh.

Advertisement