Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Team India

দ্রাবিড়কে দিয়ে হচ্ছে না, ভারতের ভবিষ্যতের কোচ বেছে দিলেন গাওস্কর

আগামী দিনে ভারতের এক প্রাক্তন অধিনায়ককে কোচ হিসাবে দেখতে চাইছেন গাওস্কর। যদিও সেই ক্রিকেটার এখনও আইপিএল খেলছেন। অবসর নেবেন কি না তা জানাননি।

Sunil Gavaskar

ভবিষ্যতের কোচ বেছে ফেললেন সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১১:৫৯
Share: Save:

ভারতীয় দলের কোচ হিসাবে এখনও পর্যন্ত সাফল্য নেই রাহুল দ্রাবিড়ের ঝুলিতে। সামনেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যে ম্যাচ জিতলে প্রথম আইসিসি ট্রফি পেতে পারেন কোচ দ্রাবিড়। দেড় বছর হয়ে গিয়েছে জাতীয় দলের দায়িত্বে তিনি। কিন্তু এর মধ্যেই ভবিষ্যতের কোচ বেছে ফেললেন সুনীল গাওস্কর।

ভারতের প্রাক্তন ওপেনার এখন আইপিএলে ধারাভাষ্য দিতে ব্যস্ত। এই আইপিএলেই মহেন্দ্র সিংহ ধোনিকে শেষ বারের মতো দেখা যাচ্ছে কি না সেই নিয়ে চর্চা চলছে। গাওস্কর মনে করেন খেলা ছাড়ার পর ধোনির ভারতীয় দলের কোচ হওয়া উচিত। গাওস্কর বলেন, “কিছু দিন পর ধোনি ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিতে পারে। এটাই হওয়া উচিত।” যদিও খেলা ছাড়ার সঙ্গে সঙ্গেই ধোনিকে কোচ করে দেওয়ার কথা বলছেন না গাওস্কর। তিনি বলেন, “কিছু দিন বিশ্রাম নেওয়া জরুরি। খেলা ছাড়ার সঙ্গে সঙ্গেই কোচ, নির্বাচক বা এই ধরনের কোনও দায়িত্ব নেওয়া উচিত নয়। তিন-চার বছর বিশ্রাম নিক। তা হলে যে ক্রিকেটারদের সঙ্গে খেলেছে, তাদের নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সুবিধা হয়।”

ভারতীয় দল থেকে ধোনি অবসর নেন ২০২০ সালে। তিনি শেষ বার ভারতের জার্সিতে খেলতে নেমেছিলেন ২০১৯ সালের বিশ্বকাপে। তার পর থেকে শুধুই আইপিএলে দেখা যায় ধোনিকে। ৪১ বছরের ধোনি তাঁর ক্রিকেট কেরিয়ারের একেবারে শেষ পর্বে রয়েছেন। এই আইপিএলেই শেষ বার দেখা যেতে পারে তাঁকে। যদিও ধোনি এখনও তাঁর অবসরের কথা জানাননি। লখনউ সুপার জায়ান্টস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে টসের পরে সঞ্চালক ড্যানি মরিসন ধোনিকে প্রশ্ন করেন, ‘‘তোমার তো শেষ আইপিএল। প্রতিটা মাঠে এই উন্মাদনা কতটা ভাল লাগছে?’’ জবাবে ধোনি বলেন, ‘‘তুমিই ঠিক করে দিলে যে এটা আমার শেষ আইপিএল। আমি কিন্তু কিছু বলিনি।’’ হাসিমুখে এ কথা বলে চলে যান ধোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Sunil Gavaskar Rahul Dravid MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE