Advertisement
০২ মে ২০২৪
KL Rahul injured

রাহুল খেলতে পারবেন না জানার পরেই বদলি ঘোষণা, টেস্টে ৩০০ করা ক্রিকেটার আইপিএলে

১ মে চোট পান রাহুল। আরসিবি-র বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। শুক্রবার রাহুল জানিয়ে দেন যে, তিনি এ বারের আইপিএলে আর খেলতে পারবেন না।

KL Rahul

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নেমে ১ মে চোট পান রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১০:০৪
Share: Save:

লোকেশ রাহুল এ বারের আইপিএলে খেলতে পারবেন না। শুক্রবার নিজেই জানিয়েছিলেন তিনি। তার পরেই রাহুলের বদলে করুণ নায়ারের নাম ঘোষণা করল লখনউ সুপারজায়ান্টস। একের পর এক আইপিএলে ব্যর্থ এবং নিলামে অবিক্রিত থাকা নায়ারের উপরেই ভরসা রাখল লখনউ।

২০২২ সালের ডিসেম্বরে নায়ার একটি টুইট করেছিলেন। তিনি লিখেছিলেন, “প্রিয় ক্রিকেট, আমাকে আর একটা সুযোগ দাও।” সেই সুযোগ পেলেন নায়ার। লখনউয়ের তরফে নায়ারের সেই টুইট দিয়েই জানানো হল যে, তাঁকে দলে নেওয়া হয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নেমে ১ মে চোট পান রাহুল। ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। এর পর ব্যাট করতে নেমেছিলেন, কিন্তু দৌড়তে পারছিলেন না। তখনই আশঙ্কা তৈরি হয়েছিল যে, তাঁর চোট গুরুতর। শুক্রবার রাহুল জানান তিনি আইপিএলে তো খেলতে পারবেনই না, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও খেলতে পারবেন না।

আইপিএলে এখনও পর্যন্ত ৭৬টি ম্যাচ খেলেছেন নায়ার। করেছেন ১৪৯৬ রান। গত বার রাজস্থান রয়্যালস দলে ছিলেন তিনি। শেষ চার বছরে আইপিএলে মাত্র আটটি ম্যাচ খেলেছেন নায়ার। তিনি করেছেন মাত্র ৩৭ রান। আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস, কিংস ইলেভেন পঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং রাজস্থানের হয়ে খেলেছেন। ৩১ বছরের নায়ার ভারতের হয়ে ছ’টি টেস্ট এবং দু’টি এক দিনের ম্যাচ খেলেছেন। টেস্টে ৩০০ রানের ইনিংসও ছিল তাঁর।

রাহুল শুক্রবার সমাজমাধ্যমে লেখেন, “লখনউয়ের অধিনায়ক হিসাবে খারাপ লাগছে যে, এমন গুরুত্বপূর্ণ সময়ে দলের সঙ্গে থাকতে পারছি না। তবে আমার আত্মবিশ্বাস রয়েছে এই দলের উপর। নিজেদের সেরাটাই দেবে ওরা। মাঠের বাইরে থেকে আমি চিৎকার করব ওদের জন্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KL Rahul Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE