Advertisement
১৮ মে ২০২৪
Chennai Super Kings vs Mumbai Indians

শনিবার আইপিএলে আবার ‘এল ক্লাসিকো’, ধোনিদের কাছে হারের বদলা নিতে পারবেন রোহিতরা?

আইপিএলে চেন্নাই এবং মুম্বইয়ের লড়াইকে বলা হয় ‘এল ক্লাসিকো’। প্রতিযোগিতার সফলতম দুই দলের লড়াই গোটা দেশের কাছেই আগ্রহের ম্যাচ। সেই লড়াইয়ের দ্বিতীয় পর্ব হতে চলেছে শনিবার দুপুরে।

dhoni and rohit

ধোনি না রোহিত, শনিবার কার মুখে থাকবে হাসি — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ০৮:৫০
Share: Save:

আইপিএলে চেন্নাই এবং মুম্বইয়ের লড়াইকে বলা হয় ‘এল ক্লাসিকো’। প্রতিযোগিতার সফলতম দুই দলের লড়াই গোটা দেশের কাছেই আগ্রহের ম্যাচ। সেই লড়াইয়ের দ্বিতীয় পর্ব হতে চলেছে শনিবার দুপুরে। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই এবং রোহিত শর্মার মুম্বই আবার মুখোমুখি। চেন্নাইয়ের মাঠে হবে এ বারের দ্বৈরথ। প্রথম পর্বের সাক্ষাতে মুম্বইয়ে জিতেছিল চেন্নাই। বিপক্ষের ঘরের মাঠে এ বার বদলা নেওয়ার পালা রোহিতদের।

চার বছর পরে এমএ চিদম্বরম স্টেডিয়াম আবার এই লড়াই দেখতে চলেছে। রোহিতরা বদলা নেওয়ার স্বপ্ন দেখতেই পারেন। কারণ এই মাঠে তাদের রেকর্ড খুবই ভাল। শেষ দুই সাক্ষাতেই চেন্নাইকে হারিয়েছে তারা। মুম্বই একমাত্র দল যাদের বিরুদ্ধে চেন্নাইয়ের রেকর্ড একটু হলেও খারাপ।

ছন্দও রয়েছে মুম্বইয়ের পক্ষে। গত দু’টি ম্যাচে জিতেছে তারা। পর পর দু’টি ম্যাচে দুশোরও বেশি রান তাড়া করে জিতেছে। প্রথম বার রাজস্থান, তার পরে পঞ্জাবকে হারিয়েছে তারা। ব্যাটাররা দুরন্ত ছন্দে রয়েছেন। ঈশান কিশন এবং সূর্যকুমার যাদব খুবই ভাল খেলছেন। রোহিত ওপেনিংয়ে ব্যর্থ হলেও অভাব ঢেকে দিচ্ছেন ঈশান। গত ম্যাচে তিনি ৭৫ করেন। সূর্য শেষ দু’টি ম্যাচেই অর্ধশতরান করেছেন। মাঝে ক্যামেরন গ্রিনও ভাল খেলেছেন।

অন্য দিকে, লখনউয়ের বিরুদ্ধে চেন্নাইয়ের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। তার আগে দু’টি ম্যাচে তারা হেরেছে পঞ্জাব এবং রাজস্থানের কাছে। অর্থাৎ মুম্বই যাদেরকে হারিয়েছে, তাদের কাছেই হেরেছে চেন্নাই। কোনও না কোনও একটি বিভাগ ম্যাচে চেন্নাইকে ডুবিয়ে দিচ্ছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

মুম্বইয়ের বড় ভরসা তাদের আত্মবিশ্বাস। ম্যাচের আগে হুঙ্কার দিয়েছেন ঈশানও। বলেছেন, “যে পরিস্থিতিই আমাদের দেওয়া হোক, জয়ের জন্যেই ঝাঁপাব। আগে ব্যাট করতে হবে না বল, সেটা দল ঠিক করবে। কিন্তু কোনও বল মারার থাকলে সেটা মারবই। টি-টোয়েন্টি ক্রিকেটে এক-দুটো ওভার ভাল গেলেই চিন্তা নেই। জানি ওদের দলে অনেক স্পিনার রয়েছে। অনেক বছর ওদের বিরুদ্ধে আইপিএলে খেলছি। চেন্নাইয়ে কেমন উইকেট হবে সেটাও জানি। কিন্তু ভয়ের কোনও কারণ নেই।”

এ দিন অন্য ম্যাচে দিল্লির ঘরের মাঠে খেলবে বেঙ্গালুরু। দিল্লির লক্ষ্য ম্যাচ জিতে সম্মানজনক ভাবে আইপিএল শেষ করা। বেঙ্গালুরুর লক্ষ্য আইপিএলের প্লে-অফের দিকে আরও এক ধাপ এগোনো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE