Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Syed Mustaq Ali T20

Syed Mustaq Ali Tournament: জিতে এখনও চাপ কাটেনি সুদীপদের

এ দিন সকাল ৮টার ম্যাচ ছিল বাংলার। উইকেট ছিল স্যাঁতসেঁতে। টসে জিতে বিপক্ষকে ব্যাট করতে পাঠান সুদীপ।

পরীক্ষা: কর্নাটকের বিরুদ্ধে আজ জিততেই হবে বাংলাকে।

পরীক্ষা: কর্নাটকের বিরুদ্ধে আজ জিততেই হবে বাংলাকে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ০৯:১৭
Share: Save:

মাত্র ১০.৫ ওভারে ৯১ রান তাড়া করে সার্ভিসেসের বিরুদ্ধে জিতল বাংলা। ২৮ বলে হাফসেঞ্চুরি করে ফের ম্যাচের সেরা অধিনায়ক সুদীপ চট্টোপাধ্যায়।

সোমবার অসমের বর্ষাপাড়া স্টেডিয়ামে অভিষেক দাসের পরিবর্তে ওপেনার হিসেবে খেলানো হয় অভিমন্যু ঈশ্বরনকে। তিনি আর সুদীপই বাংলার জয় নিশ্চিত করে দেন। ৭১ রানের জুটি গড়ে মরসুমের তৃতীয় জয় এনে দেন বাংলা শিবিরে। ২৯ বলে ৩২ রানে অপরাজিত থাকেন অভিমন্যু। আট রান করে ম্যাচ শেষ করেন শাহবাজ় আহমেদ।

এ দিন সকাল ৮টার ম্যাচ ছিল বাংলার। উইকেট ছিল স্যাঁতসেঁতে। টসে জিতে বিপক্ষকে ব্যাট করতে পাঠান সুদীপ। বাংলাকে প্রথমে ব্যাট করতে হলে এই পিচে রান করা সহজ হত না। দিনের শুরুতেই বিপক্ষ ওপেনার অনশুল গুপ্তকে রান আউট করে ফিরিয়ে দেন অভিমন্যু। প্রদীপ্ত প্রামাণিকের শিকার হন সুফিয়াঁ আলম। তার পর থেকে কেউই ক্রিজ়ে দাঁড়াতে পারেননি। দেবেন্দ্র লোহচাবের ৩৪ রানের ইনিংস ছাড়া বড় রান কেউ করতে পারেননি সার্ভিসেস দলের। দুই উইকেট নেন বাঁ-হাতি স্পিনার প্রদীপ্ত। একটি করে উইকেট পান মুকেশ কুমার, ঋত্বিক চট্টোপাধ্যায়, শাহবাজ় আহমেদ, কর্ণ লাল ও আকাশ দীপ।

সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফির নিয়ম অনুযায়ী ছ’টি গ্রুপের শীর্ষে থাকা দলগুলি সরাসরি কোয়ার্টার ফাইনালে চলে যাবে। বাকি দু’টি স্থানের জন্য লড়বে চারটি দল। অর্থাৎ ছ’টি গ্রুপের মধ্যে পয়েন্ট ও নেট রানরেটের ভিত্তিতে দ্বিতীয় স্থানে থাকা সেরা চারটি দল লড়বে প্রি-কোয়ার্টার ফাইনালে। তাদের মধ্যে দুই বিজয়ী দল চলে যাবে বাকি ছয় দলের সঙ্গে শেষ আটের লড়াইয়ে। বাংলা এখনও গ্রুপের দ্বিতীয় স্থানে। আজ, মঙ্গলবার কর্নাটককে হারাতে না পারলে সেই স্থান থেকে নেমেও যেতে পারে বাংলা। জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সরাসরি চলে যাবে শেষ আটে।

অন্য দিকে ছত্তীসগঢ়ের বিরুদ্ধে এ দিন এক রানে মুম্বই হেরে যাওয়ায় সুবিধে হয়েছে বাংলার। তবে সুদীপরা যদি আজ হারেন, পাশাপাশি মুম্বইও হেরে যায় বরোদার বিরুদ্ধে, তখন বাংলার আগামী পর্বে পৌঁছতে সমস্যা হওয়ার কথা নয়। কোচ অরুণ লাল বলছিলেন, ‘‘এত অঙ্ক কষে লাভ নেই। সোজা হিসাব হল কর্নাটককে হারালেই আমরা শেষ আটে পৌঁছে যাব। জিততেই হবে আমাদের।’’

বাংলার অধিনায়ক সুদীপও মরিয়া। বলছিলেন, ‘‘নেট রানরেট বাড়ানোর প্রয়োজন ছিল আমাদের। সেটা করতে পেরে ভাল লাগছে। কর্নাটকের বিরুদ্ধেও জিততে হবে। না হলে ফের আগামী পর্বে আমাদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্নচিহ্ন থেকে যাবে।’’

সংক্ষিপ্ত স্কোর: সার্ভিসেস ৯০-৮ (প্রদীপ্ত ২-১৬) বনাম বাংলা ৯১-১ (সুদীপ ৫০)। ৯ উইকেটে জয়ী বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Syed Mustaq Ali T20 Bengal Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE