Advertisement
২০ এপ্রিল ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup 2021: ‘গোটা মাঠটাই বাবরের’, ছেলের কৃতিত্বে গর্বিত বাবা, উচ্ছ্বাসের সঙ্গে ঝরে পড়ল আবেগও

পাকিস্তান জেতার পরে বাবর আজমের বাবাকে ঘিরে উচ্ছ্বাস দেখিয়েছেন পাক সমর্থকরা। আর তাতেই নিজের আবেগ আটকে রাখতে পারেননি তিনি।

বাবার সঙ্গে বাবর আজম

বাবার সঙ্গে বাবর আজম ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১১:৪২
Share: Save:

তখনও অভিষেক হয়নি ছেলের। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে বাবর আজম বড় নাম হয়ে উঠলেও জাতীয় দলের শিকে ছেঁড়েনি। কিন্তু ছেলের উপর আস্থা ছিল বাবা আজম সিদ্দিকির। তাই সেই সময়ই এক পাক সাংবাদিককে বলেছিলেন, ‘‘এক বার অভিষেক হতে দিন। তার পর গোটা মাঠটাই বাবরের।’’ নিজের বলা সেই কথা সত্যি হতে দেখেছেন মাঠে বসে। তাই ছেলের কৃতিত্বে গর্বিত হওয়ার পাশে খানিক আবেগপ্রবণ বাবা আজম।

রবিবার দুবাইয়ের মাঠে ছিলেন আজম। সেখানে বসে দেখেছেন কী ভাবে প্রথম পাক অধিনায়ক হিসাবে বিশ্বকাপে ভারতকে হারিয়েছেন বাবর। দল জেতার পরেই তাঁকে ঘিরে উচ্ছ্বাস দেখিয়েছেন পাক সমর্থকরা। আর তাতেই নিজের আবেগ আটকে রাখতে পারেননি আজম।

মাজহর আরশাদ নামের এক পাক সাংবাদিক টুইটারে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন। সেখানে আজমকে ঘিরে পাক সমর্থকদের উচ্ছ্বাস ধরা পড়েছে। ভিডিয়ো প্রকাশ করে তিনি লিখেছেন, ‘ইনি বাবর আজমের বাবা। ২০১২ সালে তাঁর সঙ্গে আমার প্রথম দেখা। তখনও জাতীয় দলে অভিষেক থেকে তিন বছর দূরে বাবর। তখনই উনি আমাকে বলেছিলেন, এক বার শুধু অভিষেক হতে দাও। তার পরে গোটা মাঠটাই বাবরের।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে লজ্জার হার হয়েছে ভারতের। বিরাট কোহলী ছাড়া ভারতের সব ব্যাটার ব্যর্থ। বোলারদের নাচিয়ে ছেড়েছেন দুই পাক ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। তাঁদের জুটিতেই বিশ্বকাপে ১২ ম্যাচে হারের পরে প্রথম জয় পেয়েছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE