Advertisement
২৪ এপ্রিল ২০২৪
New Zealand

T20 World Cup 2021: নিজের পায়ে নিজেই কুড়ুল মেরে ফাইনাল থেকে ছিটকে গেলেন নিউজিল্যান্ডের ক্রিকেটার

বুধবার ইংল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। পরের দিনই বড় ধাক্কা খেল তারা।

ফাইনালের আগেই ছিটকে গেলেন কনওয়ে।

ফাইনালের আগেই ছিটকে গেলেন কনওয়ে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২১ ০০:৩৪
Share: Save:

বুধবার ইংল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। পরের দিনই বড় ধাক্কা খেল তারা। হাত ভাঙায় ফাইনাল থেকে ছিটকে গেলেন দলের অন্যতম সেরা ব্যাটার ডেভন কনওয়ে। শুধু ফাইনাল নয়, ভারত সিরিজ থেকেও ছিটকে গিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বৃহস্পতিবার রাতের দিকে এ খবর জানিয়েছেন সাংবাদিকদের। ইংল্যান্ড ম্যাচে আউট হওয়ার পর ব্যাটে ঘুষি মেরেছিলেন তিনি। তাতে এতটাই জোর ছিল যে হাত ভেঙেছে তাঁর।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন কনওয়ে। প্রথমেই দু’টি উইকেট হারানোর পর কনওয়ে এবং ড্যারিল মিচেলের জন্যেই ফাইনালে ওঠে নিউজিল্যান্ড। ৪৬ রান করে দলের জয়ে বড় ভূমিকা নেন। শোনা গিয়েছে, তাঁর ডান হাতের মেটাকারপাল ভেঙেছে।

স্টিড বলেছেন, “এরকম একটা সময়ে ছিটকে গিয়ে ও প্রচণ্ড ভেঙে পড়েছে। নিউজিল্যান্ডের হয়ে খেলতে পেরে ও নিজেকে গর্বিত মনে করে। সেখানে এই রকম একটা গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ছিটকে গিয়ে ও প্রচণ্ড হতাশ। দূর থেকে দেখে খুব বড় চোট মনে হয়নি। কিন্তু কাছে আসতেই বোঝা যায় চোটের গুরুত্ব।”

নিউজিল্যান্ডের হয়ে উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলাচ্ছিলেন কনওয়ে। তিনি না থাকায় টিম সিফার্ট বা গ্লেন ফিলিপসকে সেই দায়িত্ব নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE