Advertisement
২৬ এপ্রিল ২০২৪
pakistan

T20 World Cup 2021: ভারতের পর নিউজিল্যান্ডকে হারিয়ে টি২০ বিশ্বকাপে অশ্বমেধের ঘোড়া ছোটাচ্ছে পাকিস্তান

ভারতকে হারানোর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও জয় পেলেন বাবর আজমরা। মঙ্গলবার টি২০ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জেতেন তাঁরা।

নিউজিল্যান্ডের বিরুদ্ধেও জয় পেলেন বাবর আজমরা।

নিউজিল্যান্ডের বিরুদ্ধেও জয় পেলেন বাবর আজমরা। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ২২:৫৭
Share: Save:

টানা দু’টি ম্যাচে জিতে সেমিফাইনালের পথ মসৃণ করল পাকিস্তান। ভারতকে হারানোর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেও জয় পেলেন বাবর আজমরা। মঙ্গলবার টি২০ বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে পাঁচ উইকেটে জেতেন তাঁরা। অভিজ্ঞ শোয়েব মালিকের হাত ধরে জয় পাকিস্তানের।

টস জিতে এদিনও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাবর। ভারতের বিরুদ্ধেও আগে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। মঙ্গলবার প্রথমে ব্যাট করে মাত্র ১৩৪ রানেই আটকে যান কেন উইলিয়ামসনরা। শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রৌফদের বিরুদ্ধে বড় করতেই পারলেন না কিউইরা। ওপেনার মার্টিন গাপ্তিল (১৭) এবং ডেরিল মিচেলের (২৭) জুটি ভেঙে যায় পাওয়ার প্লে-তেই। ৫.২ ওভারে মাত্র ৩৬ রান করে নিউজিল্যান্ড। প্রথম ওভারে একটি রান দেননি শাহিন। নিউজিল্যান্ডের ইনিংসে মাত্র তিনটি ছয় মারতে পেরেছেন উইলিয়ামসনরা।

ওপেনাররা ফিরে গেলেও ক্রিজে থিতু হওয়ার চেষ্টা করছিলেন অধিনায়ক উইলিয়ামসন। তবে ২৬ বলে ২৫ করেন তিনি। রান আউট হয়ে ফিরতে হয় তাঁকে। নিউজিল্যান্ডের স্কোরকে ভদ্রস্থ করার চেষ্টা করছিলেন ডেভন কনওয়ে। ২৪ বলে ২৭ রান করেন তিনি। পাকিস্তানের হয়ে চার উইকেট নেন হ্যারিস। একটি করে উইকেট নেন শাহিন, ইমাদ এবং মহম্মদ হাফিজ।

ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারালেও জয়ের পথ কখনো প্রতিকূল হয়নি বাবরদের। রবিবার ম্যাচ জিতিয়েছিলেন বাবর এবং মহম্মদ রিজওয়ান। মঙ্গলবার যদিও দুই ওপেনারের জুটি শুরুতেই ভেঙে দিয়েছিলেন টিম সাউদি। ১১ বলে ৯ রান করে ফিরে যান বাবর। রিজওয়ান ৩৪ বলে ৩৩ রান করেন। ফখার জামান এবং মহম্মদ হাফিজকে হারিয়ে মাঝে কিছুটা চাপ বাড়লেও ম্যাচের রাশ ধরে রাখেন অভিজ্ঞ শোয়েব মালিক। আট বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE