Advertisement
০২ মে ২০২৪

T20 World Cup 2021: ভেসে থাকার লড়াইয়ে গেলরা, আফগান ঘূর্ণি পরীক্ষা বাবরদের

দু’দলের ক্রিকেটারেরাই উত্তেজনার বশে কখনও কখনও আত্মঘাতী শট খেলে ফেলে।

ছন্দে: প্রথম ম্যাচে দাপট দেখিয়েছেন রশিদরা। টুইটার

ছন্দে: প্রথম ম্যাচে দাপট দেখিয়েছেন রশিদরা। টুইটার

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ০৯:১১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দুই ম্যাচের দু’টিতেই জিতে ইংল্যান্ড ও পাকিস্তান তাদের গ্রুপের শীর্ষে রয়েছে। পাশাপাশি, দুই ম্যাচেই বড় ব্যবধানে জেতায় এখন ভাল নেট রান রেট এই দুই দলের। টি-টোয়েন্টি ক্রিকেটে এই দুই দলের ভারসাম্যই খুব ভাল। আর সাম্প্রতিক ছন্দের নিরিখে এই দুই দলকেই সম্ভাব্য ফাইনালিস্ট ধরা হচ্ছে।

আজ, শুক্রবার পাকিস্তান নামছে আফগানিস্তানের বিরুদ্ধে। যে দলটা কিন্তু যে কোনও সময় ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। এমনিতেই আফগানরা টি-টোয়েন্টি ক্রিকেট ভালই খেলে। ওদের ব্যাটাররাও মজায় ব্যাট চালিয়ে দেদার চার-ছক্কা হাঁকায়। ওদের স্পিনারদের ঘূর্ণি বোঝাও বেশ কঠিন। সবার উপরে দলে রশিদ খান নামে এমন এক জন স্পিনার রয়েছে, যাকে অন্য অধিনায়কেরাও তাদের দলে সাদরে গ্রহণ করবে। পাকিস্তান জানে, আফগানিস্তানের বিরুদ্ধে সহজেই জয় আসবে না। সে কারণেই আরও একটা ভাল ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছি।

শুক্রবারের অন্য ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। গত বারের চ্যাম্পিয়নরা প্রতিযোগিতায় ফেরার জন্য এই ম্যাচকে নিশ্চিত ভাবেই বেছে নেবে। ইতিমধ্যেই দু’ম্যাচ হেরে বেশ চাপে ক্যারিবিয়ানরা। বাংলাদেশের বিরুদ্ধে হারলে প্রতিযোগিতা থেকেই বিদায় ঘটবে ওদের। বাংলাদেশের স্পিন আক্রমণ বেশ ভাল। অতীতে দেখা গিয়েছে সুদক্ষ স্পিন আক্রমণের সামনে পড়লেই চাপ বাড়ে ওয়েস্ট ইন্ডিজের। এই দু’দলের ক্রিকেটারেরাই উত্তেজনার বশে কখনও কখনও আত্মঘাতী শট খেলে ফেলে। তা বর্জন করে, ওদের পরিস্থিতি বুঝে শান্ত মাথায় খেলে ম্যাচ বার করতে হবে।

ওয়েস্ট ইন্ডিজের ভরসা অধিনায়ক কায়রন পোলার্ড, ক্রিস গেল, ডোয়েন ব্র্যাভোরা। অন্য দিকে, বাংলাদেশ এই ম্যাচ জেতার জন্য তাকিয়ে থাকবে শাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিমদের দিকে। এই ম্যাচও বেশ হাড্ডাহাড্ডি হবে। কারণ দু’দলই জানে, এই ম্যাচের ফলের উপরে প্রতিযোগিতায় ভেসে থাকা নির্ভর করবে। (টিসিএম)

আজ টি-টোয়েন্টি বিশ্বকাপে: ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ, দুপুর ৩.৩০ থেকে, স্টার স্পোর্টস ওয়ান চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE