Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sachin Tendukar

T20 World Cup 2021: নিউজিল্যান্ডের কাছে লজ্জার হার, কোহলীদের ময়নাতদন্ত করলেন সচিন

নিউজিল্যান্ডের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলীদের অভিযান প্রায় শেষ হতে বসেছে। রবিবার কোহলীদের হার দেখে বেশিরভাগ ক্রিকেট সমর্থকই ক্ষুব্ধ।

কেন হারলেন কোহলীরা, বললেন সচিন।

কেন হারলেন কোহলীরা, বললেন সচিন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ২২:০৭
Share: Save:

নিউজিল্যান্ডের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলীদের অভিযান প্রায় শেষ হতে বসেছে। রবিবার কোহলীদের হার দেখে বেশিরভাগ ক্রিকেট সমর্থকই ক্ষুব্ধ। তবে সচিন তেন্ডুলকর মনে করছেন, এটা এমন একটা ম্যাচ ছিল যেখানে ভারতের চেষ্টা সত্ত্বেও কোনও কিছুই কাজে লাগেনি।

সচিনের মতে, নিউজিল্যান্ডের বোলাররা ভারতকে চাপে রাখার জন্যেই বড় শট খেলতে বাধ্য হয়েছিলেন। সচিনের কথায়, “আমাদের দলের জন্য একটা কঠিন দিন গিয়েছে। কিন্তু মাঝে মাঝে এ রকম দিন আসে যখন হাজার চেষ্টা করলেও কিছুই কাজে লাগে না। আশা করি আগামী দিনগুলিতে ভারত অনেক ভাল খেলার চেষ্টা করবে।”

সচিনের বিশ্লেষণ।

ভারতের হারের খুঁটিনাটি বিশ্লেষণ করতে গিয়ে সচিন বলেছেন, “আমার মনে হয় ভারত ঝুঁকি নিয়ে খেলার চেষ্টা করছিল। যে ভাবে নিউজিল্যান্ডের বোলাররা শাসন করছিল, তাতে ভারতের পক্ষে খুচরো রান নেওয়া প্রচণ্ড কঠিন হয়ে পড়ে। ফলে ওরা বড় শট খেলতে বাধ্য হয়। সেই চাপটা কিন্তু আমাদের বোলিংয়ের সময় ছিল না।”

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনেরও ভূয়সী প্রশংসা করেছেন সচিন। বলেছেন, “প্রথম বল থেকে ওর ফিল্ডিং সাজানো এবং বোলিং বদল দারুণ ছিল। প্রথম ৬ ওভারে আমাদের রান ছিল ২ উইকেটে ৩৫। তার মধ্যে ২০ রান এসেছে ৫ ওভারে এবং অ্যাডাম মিলনের এক ওভারে ১৫ রান হয়েছিল। আমার মতে, খেলার সব থেকে গুরুত্বপূর্ণ ছিল ১৫ থেকে ২০ ওভার। সেই ২৪ বলে আমরা মাত্র ১৩ রান করেছিলাম এবং একটা উইকেট হারিয়েছিলাম। ওই সময়টা আমরা কাজে লাগাতে পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE