Advertisement
১৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup: নিজেদের চাপমুক্ত রাখার অনুশীলনে কোহলীরা, নেটে মিনিট দশেক বল করলেন হার্দিক পাণ্ড্য

পাকিস্তানের কাছে হারের পরে অসম্ভব চাপে কোহলীরা। চাপ বাইরে আসতে দিতে চাইছেন না তাঁরা। নিজেরাও যতটা সম্ভব চাপমুক্ত থাকার চেষ্টা করছেন।

অনুশীলনে যোগ গিয়েছেন হার্দিক পাণ্ড্য

অনুশীলনে যোগ গিয়েছেন হার্দিক পাণ্ড্য ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ১২:১৭
Share: Save:

পাকিস্তানের কাছে বিধ্বস্ত হওয়ার পরে স্বাভাবিক ভাবেই অসম্ভব একটা চাপে রয়েছেন বিরাট কোহলী এবং তাঁর দল। কিন্তু সেই চাপ বাইরে আসতে দিতে চাইছেন না তাঁরা। ১০ উইকেটে হারের পর নিজেরাও যতটা সম্ভব চাপমুক্ত থাকার চেষ্টা করছেন। অন্তত দলের অনুশীলনে সেই ছবিই দেখা গেল।

হারের পরে আবার মাঠে ফিরলেন ভারতীয় ক্রিকেটারেরা। বুধবার দুবাইয়ে অনুশীলন করতে দেখা গিয়েছে বিরাট কোহলী-সহ দলের বেশ কয়েক জন ক্রিকেটারকে। ভারতীয় ক্রিকেট বোর্ডই কোহলীদের এই অনুশীলনকে ‘ফান ড্রিল’ বলেছে। সেই অনুষ্ঠানে আরও যে গুরুত্বপূর্ণ বিষয় দেখা গেল, সেটি হল হার্দিক পাণ্ড্যর বোলিং।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বুধবার ভারতীয় ক্রিকেটারদের ঐচ্ছিক অনুশীলনের ব্যবস্থা ছিল। সেখানে দেখা গেল হার্দিক বল করছেন। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন। সেই ম্যাচে তিনি বল করেননি। হার্দিককে ঘিরে এখন সবচেয়ে বড় প্রশ্ন হল, তিনি কি আদৌ বল করতে পারবেন? বেশ কয়েক মাস পরে নেটে বল করলেন হার্দিক। তবে যে ভাবে তিনি মিনিট দশেক হাত ঘোরালেন, তাতে তাঁর ম্যাচে বল করা নিয়ে প্রশ্ন থাকছেই।

নেটে বল করছেন হার্দিক

নেটে বল করছেন হার্দিক ছবি: টু‌ইটার থেকে

বল যদি নাও করেন, নিউজিল্যান্ড ম্যাচ খেলার মতো যে তিনি সুস্থ হয়ে উঠেছেন, তার ইঙ্গিত পাওয়া গিয়েছে অনুশীলনে। দেখা গিয়েছে দলের ফিজিয়োর সামনে কিছু ফিটনেস ড্রিল করছেন হার্দিক। যে কারণে ধরে নেওয়া হচ্ছে, পরের ম্যাচে মাঠে নামতে পারবেন এই অলরাউন্ডার। এর পরে ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর বল ছুড়ে ব্যাটিং অনুশীলন করান হার্দিককে। কোচ রবি শাস্ত্রী এবং মেন্টর মহেন্দ্র সিংহ ধোনিও নজরে রাখেন তাঁকে।

রবিবারের এই ম্যাচ ভারতের কাছে মরণ-বাঁচন। নিউজিল্যান্ডের কাছে হারলে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে বিরাট কোহলীর দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE