Advertisement
১৮ জুলাই ২০২৪
T20 World Cup 2021

Waqar Younis Controversey: ওয়াকার জাতীয় টিভি চ্যানেলে প্রকাশ্যে ক্ষমা চাক, দাবি পাকিস্তানের হিন্দু ক্রিকেটারের

ভারতের হারের পর ওয়াকার এক টেলিভিশন অনুষ্ঠানে বলেন, ‘‘হিন্দুদের মাঝে দাঁড়িয়ে নমাজ পড়ল পাকিস্তান। এই কারণে আমার কাছে এটা সত্যিই স্পেশাল।’’

বিতর্কের মুখে ওয়াকার ইউনিস।

বিতর্কের মুখে ওয়াকার ইউনিস। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ১১:২৩
Share: Save:

পাকিস্তানের কাছে ভারত ১০ উইকেটে উড়ে যাওয়ার পর ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তুমুল সমালোচনা হয়েছিল ওয়াকার ইউনিসের। টুইটারে বিবৃতি দিয়ে ক্ষমাও চেয়ে নিয়েছিলেন ওয়াকার। কিন্তু তাতে সন্তুষ্ট নন ওয়াকারের এক সময়ের সতীর্থ দানিশ কানেরিয়া। তাঁর দাবি, জাতীয় টেলিভিশন চ্যানেলে ক্ষমা চাইতে হবে ওয়াকারকে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মন্তব্য হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার ফেসবুকে একটি ভিডিয়ো বার্তায় কানেরিয়া বলেন, ‘‘ওয়াকারের মন্তব্যে আমি হতাশ। তাঁর উচিত হিন্দুদের কাছে ক্ষমা চাওয়া। কারণ তিনি তাঁদের অনেকের ভাবাবেগে আঘাত করেছেন। ওয়াকার যখন টিভি-তে ওই মন্তব্য করেছিলেন, তখন টিভি-তে সবার সামনে তাঁর ক্ষমা চাওয়া উচিত।’’ পাকিস্তানের হয়ে হাতে গোনা যে কয়েকজন হিন্দু ক্রিকেটার খেলেছেন, দানিশ কানেরিয়া তাঁদের মধ্যে অন্যতম।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হারের পর ওয়াকার একটি টেলিভিশন অনুষ্ঠানে বলেন, ‘‘হিন্দুদের মাঝে দাঁড়িয়ে নমাজ পড়ল পাকিস্তান। এই কারণে আমার কাছে এটা সত্যিই স্পেশাল।’’ পরে এই কথা তিনি টুইট করেও বলেন। তাঁর এই মন্তব্যের পরে শোরগোল পড়ে যায় ক্রিকেট মহলে। তাঁর কঠোর সমালোচনা করেন ভারতের প্রাক্তন জোরে বোলার বেঙ্কটেশ প্রসাদ ও ধারাভাষ্যকার হর্ষ ভোগলে।

সমালোচনার চাপে ক্ষমা চেয়ে মঙ্গলবার গভীর রাতে টুইট করে ওয়াকার বলেন, ‘মুহূর্তের উত্তেজনায় আমি এমন কিছু বলেছি যা অনেকের ভাবাবেগে আঘাত করেছে। আমি সেটা চাইনি। তার জন্য ক্ষমা চাইছি। আমি ভুল করেছি। কাউকে আঘাত করার ইচ্ছা আমার ছিল না। ধর্ম, বর্ণ নির্বিশেষে খেলা সবাইকে ঐক্যবদ্ধ করে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2021 Waqar Younis Danish Kaneria
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE