Advertisement
০৫ মে ২০২৪
T20 World Cup 2022

হেরেই চলেছেন শাকিবরা, আফগানিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ১০০ রানও করতে পারল না বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছেও হেরে গেল বাংলাদেশ। গত এশিয়া কাপ থেকে একটি ম্যাচেও জয় পাননি শাকিবরা। ২০ ওভারের ক্রিকেটে শাকিবদের পারফরম্যান্স উদ্বেগ বাড়াচ্ছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের।

আফগানিস্তানের বিরুদ্ধে রান পেলেন না শাকিবও।

আফগানিস্তানের বিরুদ্ধে রান পেলেন না শাকিবও। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৬:৫২
Share: Save:

আবার হেরে গেল বাংলাদেশ। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছেও হারলেন শাকিব আল হাসানরা। প্রথমে ব্যাট করে মহম্মদ নবিরা করেন ৭ উইকেটে ১৬০ রান। জবাবে বাংলাদেশের ইনিংস শেষ হয়ে গেল ৯ উইকেটে ৯৮ রানে। ব্যাট হাতে ব্যর্থ শাকিবও।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক। ইনিংসের শুরুটা অবশ্য খুব ভাল হয়নি আফগানিস্তানের। ওপেনার হজ়রত জ়াজ়াই করেন ১৬ বলে ১৫ রান। অন্য ওপেনার রহমানুল্লাহ গুরবাজ়ের ব্যাট থেকে এল ১৯ বলে ২৭ রান। ভাল ব্যাট করলেন তিন নম্বরে নামা ইব্রাহিম জ়াদরান। তিনটি চার এবং তিনটি ছয়ের সাহায্যে করলেন ৩৯ বলে ৪৬ রান। রান পেলেন অধিনায়ক নবিও। তাঁর ১৭ বলে ৪১ রানের আগ্রাসী ইনিংসে রয়েছে একটি বাউন্ডারি এবং পাঁচটি ওভার বাউন্ডারি। বাংলাদেশের হাসান মেহমুদ ২৪ রানে ২ উইকেট নিয়েছেন। অধিনায়ক শাকিব ৪৬ রান দিয়ে ২ উইকেট নিলেন। ২ উইকেট নিয়েছেন তাসকিন আহমেদও।

জবাবে ৯৮ রানেই শেষ হয়ে গেল বাংলাদেশের ইনিংস। আফগানিস্তানের বোলিং আক্রমণের সামনে বাংলাদেশের এক জন ব্যাটারও দাঁড়াতে পারলেন না। মেহদি হাসান মিরাজ়ের ১৬ রান। এই রান করতে তিনি অবশ্য খরচ করলেন ৩১ বল। যা ২০ ওভারের ক্রিকেটে বেমানান। উইকেটরক্ষক নুরুল হাসান করলেন ৮ বলে ১৩ রান। নাজমুল হোসেন শান্ত ৯ বলে ১২ রান এবং মুস্তাফিজুর রহমান ১৭ বলে ১০ রান করে অপরাজিত থাকেন। শাকিব ৪ বল খেলে করলেন ১ রান। সৌম্য সরকারও ৪ বলে ১ রান করলেন। হাফিফ হোসেন প্রথম বলেই সাজঘরে ফিরলেন। মুস্তাফিজুরের সঙ্গে শেষ পর্যন্ত ২২ গজে ছিলেন হাসান মাহমুদ (১)।

আফগান বোলারদের মধ্যে শাকিবদের সব থেকে সমস্যায় ফেললেন ফজ়লহক ফারুকি। ৯ রান দিয়ে ৩ উইকেট নিলেন। একটি ওভার মেডেনও পেলেন তিনি। ৫ রানে ১ উইকেট মুজিব উর রহমানের। ১১ রানে ১ উইকেট পেলেন নবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE