Advertisement
১৯ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

আফগানিস্তান: যুদ্ধবিধ্বস্ত দেশ লড়াইটা করতে জানে, সেটাই চিন্তার হতে পারে বিপক্ষের জন্য

রশিদ, নবি, মুজিব উররা বিশ্ব জুড়ে ক্রিকেট খেলে বেড়াচ্ছেন। বিশ্বের যে কোনও লিগে এই তিন ক্রিকেটারকে দেখতে পাওয়া যায়। রশিদ এবং নবি ছ’টা আলাদা লিগে খেলেছেন। মুজিব সাতটি লিগে খেলেছেন।

আফগানিস্তানের অন্যতম শক্তি অবশ্যই স্পিন আক্রমণ।

আফগানিস্তানের অন্যতম শক্তি অবশ্যই স্পিন আক্রমণ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৯:৪৬
Share: Save:

গত এক বছরের বেশি সময় ধরে আফগানিস্তানে চলছে তালিবানের শাসন। বন্দুকের নলের উপর দাঁড়িয়ে শাসন চলছে রশিদ খান, মহম্মদ নবিদের দেশে। এর মাঝেও বেঁচে রয়েছে ক্রিকেট।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে রশিদ খানদের প্রথম ম্যাচ ইংল্যান্ডের বিরুদ্ধে। তার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে হবে তাদের। শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ়ের মতো দলকে পিছনে ফেলে আফগানিস্তান সরাসরি সুপার ১২-তে জায়গা করে নিয়েছে। তাই প্রথম থেকেই বড় ম্যাচ খেলতে হবে মহম্মদ নবির দলকে।

আফগানিস্তানের দল।

আফগানিস্তানের দল। গ্রাফিক: শৌভিক দেবনাথ

দলের অন্যতম শক্তি অবশ্যই স্পিন আক্রমণ। রশিদ, নবি ছাড়াও রয়েছেন মুজিব উর রহমান। বাঁহাতি পেসার ফজলহক ফারুকিও এশিয়া কাপে ভাল বল করেন। এশিয়া কাপে ভারত, পাকিস্তানের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজে লাগবে আফগানিস্তানের। টি-টোয়েন্টি ক্রিকেটে তারা যে কোনও সময়ে বিপদে ফেলতে পারে বড় দলগুলিকে।

কবে, কখন ম্যাচ আফগানিস্তানের।

কবে, কখন ম্যাচ আফগানিস্তানের। গ্রাফিক: শৌভিক দেবনাথ

রশিদ, নবি, মুজিব উররা বিশ্ব জুড়ে ক্রিকেট খেলে বেড়াচ্ছেন। বিশ্বের যে কোনও লিগে এই তিন ক্রিকেটারকে দেখতে পাওয়া যায়। রশিদ এবং নবি ছ’টা আলাদা লিগে খেলেছেন। মুজিব সাতটি লিগে খেলেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপেও দলের বড় ভরসা এঁদের অভিজ্ঞতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE