Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Sunil Narine

ওয়েস্ট ইন্ডিজ দল নিয়ে বিতর্ক! কেকেআরের রাসেল, নারাইন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ

কেকেআরে খেলা দুই অভিজ্ঞ ক্রিকেটারকে বাদ দিল ওয়েস্ট ইন্ডিজ। প্রাক্তন অধিনায়ককেও বাদ দিল তারা। বদলে দলে নতুন দুই মুখ। ওয়েস্ট ইন্ডিজকে যোগ্যতা অর্জন পর্ব খেলে বিশ্বকাপে সুযোগ পেতে হবে।

কেকেআরের নারাইন, রাসেল ক্যারিবিয়ান দলে নেই।

কেকেআরের নারাইন, রাসেল ক্যারিবিয়ান দলে নেই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১১:৩১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিল ওয়েস্ট ইন্ডিজ। তার পরেই দেখা দিল বিতর্ক। সেই দলে যেমন টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা অভিজ্ঞ ক্রিকেটাররা বাদ পড়েছেন, তেমনই অচেনা মুখকে নেওয়া হয়েছে। দলে জায়গা পাননি কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার আন্দ্রে রাসেল এবং সুনীল নারাইন। বাদ পড়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটার কায়রন পোলার্ডও।

Advertisement

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ফিটনেসের কারণে বাদ পড়েছিলেন এভিন লিউইস। তিনি দলে ফিরেছেন। জাতীয় দলে প্রথম বার সুযোগ পেলেন ইয়ানিক কারিয়া এবং রেমন রেফার। তবে চমকে দিয়েছেন জনসন চার্লস। ২০১৬-তে শেষ বার টি-টোয়েন্টি খেলেন তিনি। বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের মুখ্য নির্বাচক ডেসমন্ড হেনেস বলেছেন, “অভিজ্ঞতা এবং তারুণ্যের একটা ভারসাম্য রেখে দল নির্বাচিত করেছি আমরা।”

যাঁরা বাদ পড়লেন, আলাদা করে তাঁদের নাম করেননি তিনি। তবে হেনেসের কথায়, “আশা করি যারা বাদ পড়েছে তারা কঠোর পরিশ্রম করে এবং সিপিএলে ভাল খেলে ফিরে আসবে দলে। চোট বা অন্য কোনও পরিস্থিতিতে কেউ ছিটকে গেলে কী হবে কেউ জানে না। তখন হয়তো যারা বাদ পড়েছে, তাদের মধ্যেই কাউকে নিতে হবে।”

ওয়েস্ট ইন্ডিজকে যোগ্যতা অর্জন পর্ব খেলে বিশ্বকাপে সুযোগ পেতে হবে। ১৯ অক্টোবর তাদের প্রথম ম্যাচ জিম্বাবোয়ের বিরুদ্ধে। তার পর স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে হবে। তার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে তারা।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ দল: নিকোলাস পুরান (অধিনায়ক), রভমান পাওয়েল, ইয়ানিক কারিয়া, জনসন চার্লস, শেলডন কটরেল, শিমরন হেটমেয়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লিউইস, কাইল মেয়ার্স, ওবেড ম্যাকয়, রেমন রেফার, ওডিন স্মিথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.