Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Babar Azam

ভারতের বিদায়ের পরে রোহিতদের খোঁচা! পাক প্রধানমন্ত্রীর টুইটের জবাব দিলেন বাবর নিজেই

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পরে রোহিত শর্মাদের খোঁচা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। পাক প্রধানমন্ত্রীর টুইটের জবাব দিলেন পাক অধিনায়ক বাবর আজম নিজেই।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলতে নামবে বাবরের পাকিস্তান।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলতে নামবে বাবরের পাকিস্তান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২২ ১৫:৫১
Share: Save:

ইংল্যান্ডের কাছে ভারতের হারের পরে রোহিত শর্মাদের খোঁচা দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। রোহিতদের হার নিয়ে মস্করা করেছিলেন তিনি। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতের হারের প্রসঙ্গ টেনে এনেছিলেন তিনি। সেই টুইটের জবাব দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম নিজেই।

ফাইনালের আগে শাহবাজের টুইট নিয়ে বাবরকে প্রশ্ন করা হয়। জানতে চাওয়া হয় এই টুইটের ফলে পাকিস্তানের উপর কি আলাদা চাপ থাকবে। জবাবে বাবর বলেন, ‘‘আলাদা করে কোনও চাপ নেই। সত্যি বলতে আমি টুইটটা দেখিনি। কিন্তু এটা বলতে পারি যে ফাইনালে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।’’

বৃহস্পতিবার ভারতের হারের পরে টুইট করে শাহবাজ লিখেছিলেন, ‘‘তা হলে এই রবিবার ১৫২/০ বনাম ১৭০/০।’’ সেই সঙ্গে পাকিস্তান ও ইংল্যান্ডের পতাকা দিয়েছিলেন তিনি। শাহবাজ বোঝাতে চেয়েছিলেন, ভারতকে ১০ উইকেটে হারানো দু’টি দল এ বারের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে।

গত বছর পাকিস্তানের বিরুদ্ধে ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে। ভারতের হয়ে বিরাট কোহলি ৫৭ রান করেন। পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি প্রথম ওভারেই রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে আউট করে ভারতকে বড় ধাক্কা দেন। শেষ পর্যন্ত ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে ম্যাচ জিতে যায় পাকিস্তান। বাবর আজ়ম ৬৮ ও মহম্মদ রিজ়ওয়ান ৭৯ রান করে অপরাজিত থাকেন।

এ বারের বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে একই কীর্তি করেছে ইংল্যান্ড। সেমিফাইনালে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করে ভারত। কোহলি ৫০ ও হার্দিক পাণ্ড্য ৬৩ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে দাপট দেখান ইংল্যান্ডের দুই ওপেনার। ভারতীয় বোলাররা তাঁদের আউট করতে পারেননি। ৪ ওভার বাকি থাকতে ১০ উইকেটে ম্যাচ জিতে যায় ইংল্যান্ড। জস বাটলার ৮০ ও অ্যালেক্স হেলস ৮৬ রান করে অপরাজিত থাকেন। এই দুই ম্যাচের প্রসঙ্গে তুলে এনেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ভারতই একমাত্র দল যারা টি-টোয়েন্টি বিশ্বকাপে একটির বেশি ম্যাচ ১০ উইকেটে হেরেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE