Advertisement
১৮ মে ২০২৪
Shakib Al Hasan

ময়নাতদন্তে শাকিব! ভারতের কাছে কেন হার? একটিই কারণ তুলে ধরলেন বাংলাদেশ অধিনায়ক

ম্যাচের পর বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান হতাশ হয়ে বলে দিলেন, তাঁর দলের হাড্ডাহাড্ডি ম্যাচ খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই। সে কারণেই ভারতের কাছে শেষ বলে এসে হারতে হয়েছে।

ম্যাচের হারের পিছনে একটি কারণকেই দায়ী করলেন শাকিব।

ম্যাচের হারের পিছনে একটি কারণকেই দায়ী করলেন শাকিব। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১২:৫০
Share: Save:

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে শেষ মুহূর্তে জয় পেলেও ভারতের বিরুদ্ধে হল না। প্রতিবেশী দেশের কাছে ৫ রানে হেরে গেল বাংলাদেশ। ম্যাচের পর অধিনায়ক শাকিব আল হাসান সাফ জানিয়ে দিলেন, হাড্ডাহাড্ডি ম্যাচ খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই তাঁদের। সে কারণেই ভারতের কাছে শেষ বলে এসে হারতে হয়েছে।

২০১৬-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১৯-এর নিদাহাস ট্রফির পর আবার একটা টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ মুহূর্তে ভারতের কাছে হার। হতাশ শাকিব বলে দিলেন, “আমরা হাড্ডাহাড্ডি ম্যাচ খুব একটা খেলি না। ফলে জানিও না যে কী ভাবে ম্যাচ জিততে হয়। ১৮৫ বা পরে ১৫১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করা খুব একটা কঠিন ছিল না। দুর্ভাগ্যবশত আমরা সেটা পারিনি।”

হারের পিছনে অভিজ্ঞতার অভাবকেই দুষেছেন শাকিব। স্পষ্ট বলেছেন, “আবেগ নিয়ন্ত্রণে রাখতে না পারা এবং অভিজ্ঞতার অভাবের কারণেই হারতে হয়েছে আমাদের। ৯ ওভারে ৮৫ তুলতে হলে না জেতার মতো কোনও কারণ নেই। ভুবির স্পেল শেষ হয়ে গিয়েছিল। আসলে এত রুদ্ধশ্বাস ম্যাচে খেলার অভিজ্ঞতা না থাকার কারণেই কী ভাবে ম্যাচটা শেষ করতে হবে, সে সম্পর্কে আমাদের কোনও ধারণা ছিল না।”

ম্যাচের কোনও একটি মুহূর্তকে মোড় ঘোরানো বলতে রাজি হননি শাকিব। তাঁর কথায়, “এ ধরনের হাড্ডাহাড্ডি ম্যাচে এ রকম অনেক মুহূর্ত খুঁজলে পাওয়া যাবে। লিটনের রান আউটটা গুরুত্বপূর্ণ ছিল। বৃষ্টির পরেই আমরা ছন্দ হারাল। কিন্তু বৃষ্টিকে তো আর নিয়ন্ত্রণ করা যায় না। কাছাকাছি চলে গিয়েছিলাম। তবে ম্যাচ শেষ করতে পারিনি।” তাঁর সংযোজন, “হাতে ৮ উইকেট থাকা অবস্থায় বেশির ভাগ দলই পাঁচ ওভারে ৫২ রান তুলে দেবে। আমরা মাঝের ওভারে ভয় পেয়ে গিয়েছিলাম। দু’-তিন ওভারেই ছন্দ হারিয়ে গিয়েছিল। শেষ দু’ওভার যদি দেখেন, অনেক দলই ৩০ রান তুলে দিত। আমাদের দুর্ভাগ্য যে সেটাও পারিনি।”

লিটনের আউট হওয়া নিয়েও বিরক্ত শাকিব। বলেছেন, “যদি ঘাসের উপর দিয়ে দৌড়তে গিয়ে ও পড়ে যায়, তা হলে পরের বার লিটনের সতর্ক থাকা উচিত। পিচের উপর দিয়ে দৌড়নো উচিত ওর।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE