Advertisement
০৫ মে ২০২৪
Shakib Al Hasan

শাকিবের আউট নিয়ে তীব্র বিতর্ক, তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে ব্যাপক ক্ষুব্ধ বাংলাদেশ

বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসানের আউট নিয়ে তৈরি হল তীব্র বিতর্ক। বাংলাদেশ শিবিরের দাবি, তিনি কোনও মতেই আউট ছিলেন না। তৃতীয় আম্পায়ার ভুল সিদ্ধান্ত নিয়েছেন।

শাকিবের আউট নিয়ে বিতর্ক।

শাকিবের আউট নিয়ে বিতর্ক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১০:৪১
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে শাকিব আল হাসানের আউট তৈরি হল চূড়ান্ত বিতর্ক। বল পরিষ্কার ব্যাটে লাগা সত্ত্বেও তাঁকে এলবিডব্লিউ দেওয়া হল। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত দৃশ্যতই অখুশি শাকিব মাঠের আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়লেন। শেষমেশ হতাশায় মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়লেন। ধারাভাষ্যকাররা এমন সিদ্ধান্তে অবাক।

ঠিক কী হয়েছিল ঘটনাটা?

১১তম ওভারের চতুর্থ বলে ফিরে যান বাংলাদেশের ওপেনার সৌম্য সরকার। ব্যাট করতে নামেন শাকিব। পাকিস্তানের বোলার শাদাব খানের স্লো ফুলটস শাকিবের ব্যাটে লাগার পর পায়ে লেগে অন্য দিকে যায়। শাদাব এলবিডব্লিউয়ের আবেদন করার পর মাঠের আম্পায়ার কিছু ক্ষণ অপেক্ষা করে আউট দিয়ে দেন। শাকিব সঙ্গে সঙ্গে ডিআরএস নেন।

ডিআরএসে স্পষ্ট দেখা যায়, বল আগে ব্যাটে লেগেছে। কিন্তু তৃতীয় আম্পায়ার বলে দেন, ব্যাটের সঙ্গে বলের কোনও যোগাযোগ হয়নি। স্নিকোমিটারে যা ধরা পড়েছে সেটি ব্যাটের মাটিতে লাগার শব্দ। বল সরাসরি শাকিবের পায়ে লেগেছে। তিনি আউটের সিদ্ধান্ত নেন। শাকিব বিশ্বাসই করতে পারছিলেন। প্রথমে অবাক হয়ে যান। তার পরে মাঠে থাকা দুই আম্পায়ারের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন।

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে তৃতীয় আম্পায়ার জ়িম্বাবোয়ের ল্যাংটন রুসেরে। তাঁর সিদ্ধান্ত চমকে দিয়েছে ধারাভাষ্যকারদেরও। তাঁরা বার বার বলতে থাকেন, শাকিব কোনও মতেই আউট ছিলেন না। ব্যাটের সঙ্গে পিচের কোনও সংযোগ ছিল না। কারণ শাকিবের ব্যাট পিচ থেকে বেশ কিছুটা উপরে ছিল। ফলে স্নিকোমিটারে যা ধরা পড়েছে তা ব্যাটে-বলে হওয়ার শব্দই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE