Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

নাহ! শেষ বলে ভারতের কাছে হেরেও কোনও আক্ষেপ নেই শাকিবের

ভারতের কাছে ৫ রানে হেরে গেল বাংলাদেশ। কিন্তু সেই হারের পরেও দুঃখ নেই শাকিব আল হাসানের। তিনি জানিয়েও দিলেন যে এই হারের পরেও তাঁর কোনও আক্ষেপ নেই।

হেরেও শাকিব আল হাসানের কোনও আক্ষেপ নেই।

হেরেও শাকিব আল হাসানের কোনও আক্ষেপ নেই। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ১৯:১০
Share: Save:

বৃষ্টির আগে এবং পরে ম্যাচের রংটাই পাল্টে গেল। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম বাংলাদেশ ম্যাচে বৃষ্টি হওয়ার আগে পর্যন্ত বাংলাদেশ সমর্থকদের মুখে যে হাসি ছিল, বৃষ্টির পর খেলা শুরু হতেই তা উবে যায়। কিন্তু ভারতের বিরুদ্ধে হেরেও শাকিব আল হাসানের কোনও আক্ষেপ নেই।

ভারতের বিরুদ্ধে হেরে বাংলাদেশের সেমিফাইনালে ওঠার রাস্তাটা কঠিন হয়ে গিয়েছে। শাকিব যদিও এত কিছু ভাবছেন না। ভারতের বিরদ্ধে ৫ রানে হেরে বাংলাদেশ অধিনায়ক বলেন, “ আমরা ইতিবাচক ভাবছি। বিশ্বকাপটা উপভোগ করতে এসেছি। আশা করছি সেটা করতে পারব।”

প্রশ্ন উঠছে কেন তাসকিন আহমেদকে দিয়ে শুরুতেই সব ওভার শেষ করিয়ে দেওয়া হল। শাকিব বলেন, “তাসকিন খুব ভাল করেছে। ভারতের টপ অর্ডারের ব্যাটারদের তাড়াতাড়ি ফেরানোটাই আমাদের পরিকল্পনা ছিল। সেই কারণেই তাসকিনকে দিয়ে পুরো ৪ ওভার করিয়ে নিয়েছিলাম। ও আমাদের সেরা বোলার। খুব ভাল বল করেছে। কিন্তু উইকেট পায়নি। সেটা দুর্ভাগ্যের। কিন্তু চাইছিলাম যে ভারতের প্রথম সারির ব্যাটারদের সাজঘরে ফেরাতে।”

বুধবার ঝড় তুলেছিলেন লিটন দাস। ভারতের ১৮৫ রানের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে লিটন ২৭ বলে ৬০ রান করেন। শাকিব বলেন, “ভারতের সঙ্গে খেললে এমনই হয়। আমরা জয়ের খুব কাছে পৌঁছে গিয়েছিলাম। কিন্তু শেষ কাজটা করতে পারলাম না। দারুণ ম্যাচ হল। দর্শকরাও নিশ্চয় খুব আনন্দ পেয়েছেন। দুটো দলও খেলে খুব আনন্দ পেয়েছে। ম্যাচ শেষে কেউ না কেউ তো জিতবেই। লিটন (দাস) খুব ভাল ব্যাট করেছে। সম্ভবত ও আমাদের দলের সেরা ব্যাটার। মনে হয়েছিল রানটা তাড়া করে ফেলতে পারব।”

ভারত প্রথমে ব্যাট করে ১৮৪ রান তোলে। লোকেশ রাহুল ৫০ রান করেন। বিরাট কোহলি অপরাজিত থাকেন ৬৪ রানে। ১৬ বলে ৩০ রান করেন সূর্যকুমার যাদব। সেই রান তাড়া করতে নেমে বাংলাদেশের জয়ের আশা বাড়িয়েছিলেন লিটন। তিনি ২৭ বলে ৬০ রান করে আউট হয়ে যান। বৃষ্টির জন্য এর পর বাংলাদেশের লক্ষ্য হয়ে যায় ১৬ ওভারে ১৫১ রান। কিন্তু ১৪৫ রানেই শেষ হয়ে যায় শাকিবদের ইনিংস। ৫ রানে ম্যাচ হেরে যায় বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE