Advertisement
২৫ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

বৃহস্পতিবার হার্দিককে বসাতে বললেন গাওস্কর! দ্বিতীয় ম্যাচের আগে চিন্তায় রোহিতকে নিয়ে

পাকিস্তানের বিরুদ্ধে রান পাননি রোহিত শর্মা। শুরুতে রান না হলে দল বিপদে পড়বে তা ভালই জানেন ভারত অধিনায়ক। তাঁকে নিয়েই চিন্তায় গাওস্কর। সেই সঙ্গে তিনি বসিয়ে দিতে বলেন হার্দিককে।

 সুনীল গাওস্কর চিন্তায় রয়েছেন রোহিতকে নিয়ে।

সুনীল গাওস্কর চিন্তায় রয়েছেন রোহিতকে নিয়ে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১২:৪৫
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে ৪ উইকেটে জিতলেও ভারতীয় দলের চিন্তার কারণ অবশ্যই রোহিত শর্মার রান না পাওয়া। রবিবার মেলবোর্নে ভারতীয় দলের অধিনায়ক মাত্র ৪ রান করেই আউট হয়ে যান। সুনীল গাওস্কর চিন্তায় রয়েছেন রোহিতকে নিয়ে। সেই সঙ্গে তিনি বসিয়ে দিতে বললেন হার্দিক পাণ্ড্যকে।

পাকিস্তানের বিরুদ্ধে রোহিত শর্মা এবং লোকেশ রাহুল, ভারতের দুই ওপেনারের কেউই রান পাননি। বিরাট কোহলি হাল না ধরলে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই হেরে যেতে পারত ভারত। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গাওস্কর বলেন, “ভারতের সব থেকে বড় চিন্তার কারণ রোহিত। ও যে ভাবে রান করে, সেটা বেশ কিছু ম্যাচে দেখা যায়নি। রোহিতের ব্যাট চললে বাকিদের কাজটা সহজ হয়ে যায়।”

ভারতের প্রাক্তন অধিনায়কের মতে শুরুর দিকে উইকেট হারালে চলবে না। পাকিস্তানের বিরুদ্ধে ১০ ওভার শেষে ভারতের স্কোর ছিল ৪৫/৪। গাওস্কর বলেন, “সবাই চায় একটা ভাল শুরু। ভিতটা ভাল হওয়া প্রয়োজন। সেটা হলে চার, পাঁচ নম্বরে নামা ব্যাটাররা নিশ্চিন্তে ব্যাট চালাতে পারবে। পিচে থিতু হওয়ার সময় লাগবে না তাঁদের। পাকিস্তানের বিরুদ্ধে ৩১ রানে ৪ উইকেট চলে যাওয়ার পর সেটাই করতে হয়েছিল ভারতকে। পাওয়ার প্লে-তে খুব বেশি রান না হলেও উইকেট হারানো চলবে না। ৪০ রানে ৪ উইকেট যাওয়ার থেকে ৩০ রানে এক উইকেট যাওয়া অনেক ভাল।”

বৃহস্পতিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ রয়েছে ভারতের। সেই ম্যাচে হার্দিক পাণ্ড্যকে বসিয়ে দেওয়ার কথা বলেন গাওস্কর। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “হার্দিকের যদি চোট থাকে তা হলে ওকে বসিয়ে রাখা উচিত। কারণ রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বড় ম্যাচ খেলতে হবে। তাই যে যে ক্রিকেটারের সামান্য চোট রয়েছে, তাদের বৃহস্পতিবার বসিয়ে দেওয়া উচিত। তবে আমি চাইব মহম্মদ শামি বল করুক। ও এ বছর খুব কম ক্রিকেট খেলেছে। আমি এটাও মনে করি যে ওর প্রতিটা অনুশীলনে বল করা উচিত।”

নেদারল্যান্ডসকে হাল্কা ভাবে না নেওয়ার পরামর্শ দিলেন গাওস্কর। তিনি বলেন, “নেদারল্যান্ডস হয়তো পাকিস্তান বা দক্ষিণ আফ্রিকার মতো কঠিন প্রতিপক্ষ নয়, কিন্তু তা বলে গা ছাড়া মনোভাব নিয়ে খেললে হবে না।” গাওস্করের মতে, হার্দিক খেলতে না পারলে তাঁর জায়গায় দীপক হুডাকে দলে নেওয়া উচিত। সে ক্ষেত্রে দীনেশ কার্তিককে ব্যাটিং অর্ডারে এক ধাপ এগিয়ে আনার কথা বলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE