Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Glenn Maxwell

চহালের বল সোজা কপালে, নিজের শটে নিজেই আহত অস্ট্রেলিয়ার ম্যাক্সওয়েল

ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে আগ্রাসী মেজাজে ছিলেন ম্যাক্সওয়েল। তবু চহালের আপাত নিরীহ একটি বলেই আহত হলেন। লাইন বুঝতে ভুল করায় বল গিয়ে লাগল তাঁর কপালে। হেলমেট ছিল না তাঁর মাথায়।

ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে চোট পেলেন ম্যাক্সওয়েল।

ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে চোট পেলেন ম্যাক্সওয়েল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৮:৫৬
Share: Save:

চেয়েছিলেন চার বা ছয় মারতে। অথচ বল গিয়ে লাগল তাঁর কপালে। ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে এমনই কাণ্ড ঘটালেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। যুজবেন্দ্র চহালের একটি বল মারতে গিয়ে আহত হলেন তিনি।

অস্ট্রেলিয়ার ইনিংসের ১৩তম ওভারে বল করছিলেন চহাল। আগ্রাসী মেজাজে ব্যাট করছিলেন ম্যাক্সওয়েল। চহালের আপাত নিরীহ একটি বল মাঠের বাইরে পাঠাতে সুইচ হিট মারার চেষ্টা করেন ম্যাক্সওয়েল। এই শট মারতে তিনি যথেষ্টই দক্ষ। টি-টোয়েন্টি ক্রিকেটেই বেশি দেখা যায় সুইচ হিট। কিন্তু ভারতীয় লেগ স্পিনারের বলের লাইন বুঝতে পারেননি। বল ব্যাটে না লেগে সোজা আঘাত করে তাঁর ডান চোখের উপরের অংশে। সে সময় তিনি হেলমেট পরে ছিলেন না। আঘাত লাগতেই ম্যাক্সওয়েলের কাছে ছুটে যান চহাল-সহ ভারতীয় দলের ক্রিকেটাররা। এগিয়ে যান আম্পায়াররাও। খেলা থামিয়ে দেন তাঁরা। অস্ট্রেলিয়ার সাজঘর থেকে ছুটে আসেন চিকিৎসকরা। তাঁরা ম্যাক্সওয়েলের আঘাতের জায়গা পরীক্ষা করেন। আঘাত তেমন গুরুতর না হওয়ায় আবার শুরু হয় খেলা।

ম্যাচে ১৬ বলে ২৩ রান করেন ম্যাক্সওয়েল। চারটি চার মারেন তিনি। ভুবনেশ্বর কুমারের বলে উইকেটরক্ষক দীনেশ কার্তিকের হাতে ক্যাচ দিয়ে আউট হন। দলকে অবশ্য জেতাতে পারেননি। শেষ চার বলে চারটি উইকেট হারিয়ে ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ৬ রানে হেরে যায় এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE