Advertisement
০৫ মে ২০২৪
T20 World Cup 2022

সূর্যের ধুমধাড়াক্কা ব্যাটিং দেখে কি খুশি ভারতীয় ক্রিকেটের দেওয়াল

রবিবার জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ২৫ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন সূর্য। বিশ্বকাপে এখনও পর্যন্ত ২২৫ রান করেছেন তিনি। তাঁর স্ট্রাইক রেট ১৯৩.৯৬। দ্রাবিড় জানালেন কী ভাবে এই সাফল্য পেয়েছেন সূর্য।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ২৫ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন সূর্য।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ২৫ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন সূর্য। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ২১:৩২
Share: Save:

একটার পর একটা ম্যাচে মাঠে নামছেন এবং দর্শকদের অবাক করে দিচ্ছেন সূর্যকুমার যাদব। রবিবার মেলবোর্নের মাঠে তাঁর মারা ছক্কাগুলো দেখে অবাক হয়ে গিয়েছেন অনেকেই। রাহুল দ্রাবিড় যদিও অবাক হননি। তিনি জানেন কী ভাবে সূর্য এই ধরনের ব্যাটিং করে। ভারতীয় ক্রিকেটে মন্থর ব্যাটিং এবং উইকেটে টিকে থাকার কারণে ‘দেওয়াল’ বলা হত দ্রাবিড়কে। তিনিও খুশি দলের ব্যাটারের এমন আক্রমণাত্মক ব্যাটিং দেখে।

রবিবার জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ২৫ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন সূর্য। সেই ইনিংসের পর দ্রাবিড় বলেন, “সূর্য দুরন্ত। ওর খেলা দেখার মধ্যে আনন্দ আছে। এই রকম ছন্দে থাকলে তো আরও ভাল লাগে। ওর শট দেখে মনে হয় যে, সূর্যের মনে কোনও দ্বিধা নেই।” জ়িম্বাবোয়েকে ৭১ রানে হারায় ভারত। সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। সেই ম্যাচেও সূর্যের ব্যাট থেকে এমন ইনিংস দেখতে চাইবেন ভারতীয় দলের কোচ।

আইসিসি-র ক্রমতালিকায় টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বর সূর্য। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত ২২৫ রান করেছেন তিনি। তাঁর স্ট্রাইক রেট ১৯৩.৯৬। দ্রাবিড় বলেন, “এই কারণেই তো এখন সূর্য বিশ্বের এক নম্বর। এমন স্ট্রাইক রেটে ধারাবাহিক ভাবে রান করে যাওয়া সহজ নয়। যে ভাবে ও খেলছে সেটা দুর্দান্ত। আমার মনে হয় ওর ভাবনা খুব পরিষ্কার। কী করবে ও সেটা খুব ভাল ভাবে জানে।”

দ্রাবিড় জানেন সূর্যের এমন ভাবে খেলার পিছনে রয়েছে পরিশ্রম। ভারতীয় কোচ বলেন, “সূর্য প্রচণ্ড পরিশ্রম করে। নেটে যে পরিমাণ সময় কাটায় এবং ফিটনেসের উপর নজর দেয় তা প্রশংসনীয়। দু’বছর আগের সূর্য অন্য রকম ছিল। এখন শরীরের দিকে অনেক বেশি নজর দেয় ও। ফিটনেসের পিছনে সময় দেয়। এই পরিশ্রমের ফলটাই মাঠে পাচ্ছে ও। আশা করি ও এটা আরও অনেক দিন করতে পারবে।”

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ৭১ রানে জিতে গ্রুপ শীর্ষে শেষ করল ভারত। সেমিফাইনালে পৌঁছে গেলেন রোহিত শর্মারা। লোকেশ রাহুল, সূর্যকুমার যাদবদের ব্যাট যেমন স্বস্তি দেবে রোহিত শর্মাকে, তেমনই বোলারদের সাফল্যও হাসি ফোটাবে ভারত অধিনায়কের মুখে। রবিবার প্রথমে ব্যাট করে ১৮৬ রান তোলে ভারত। লোকেশ রাহুল ৫১ রান করেন। সূর্যকুমার যাদব করেন ৬১ রান। সেই রান তাড়া করতে নেমে জ়িম্বাবোয়ে শেষ ১১৫ রানে। তিনটি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ম্যাচের সেরা সূর্যকুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE