Advertisement
২৫ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

বিরাট স্যালুট! রবিবার একটি ক্যাচ নিয়ে এমনই কাণ্ড করলেন কোহলি

রবিবার জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম বলেই উইকেট পায় ভারত। ভুবনেশ্বরের বলে ক্যাচ নেন বিরাট। সেই ক্যাচ নিয়েই অভিনব ভঙ্গিতে উৎসব পালন করেন তিনি।

জ়িম্বাবোয়ের ইনিংসের প্রথম বলে মাটির খুব কাছ থেকে ক্যাচ নেন বিরাট।

জ়িম্বাবোয়ের ইনিংসের প্রথম বলে মাটির খুব কাছ থেকে ক্যাচ নেন বিরাট। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৯:১৬
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের পেসার শেলডন কটরেল যেমন করতেন, সেরকমই করলেন বিরাট কোহলি! এমনটাই দেখা গেল রবিবার। জ়িম্বাবোয়ের ইনিংসের প্রথম বলে উইকেট নেন ভুবনেশ্বর কুমার। ক্যাচটি নেন বিরাট। এর পরেই তাঁকে দেখা যায় শেল্ডন কটরেলের মতো স্যালুট করতে।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ১২-র ম্যাচে মুখোমুখি হয় ভারত এবং জ়িম্বাবোয়ে। সেই ম্যাচে জ়িম্বাবোয়ের ইনিংসের প্রথম বলে মাটির খুব কাছ থেকে ক্যাচ নেন বিরাট। যে ভাবে ঝাঁপিয়ে তিনি ক্যাচ নেন তার প্রশংসা করেছে অনেকেই। ওয়েসলি মেদেভারকে ওই ভাবে ফিরিয়ে দিয়ে স্যালুট করতে দেখা যায় বিরাটকে।

বিশ্ব ক্রিকেটে এমন ভাবে উৎসব করতে দেখা গিয়েছে কটরেলকে। ক্যারিবিয়ান ক্রিকেটার আইপিএলেও উইকেট নেওয়ার পর এই ভাবে উৎসব করেছিলেন। তাঁর এমন উৎসব করার কারণ কী? কটরেল জামাইকার সামরিক বাহিনীর সৈনিক। কর্মরত সহকর্মীদের প্রতি সম্মান জানানোর জন্যই তিনি এভাবে উদযাপন করেন। কটরেল স্বয়ং বলেছেন, ‘‘আমি জামাইকান ডিফেন্স ফোর্সের সৈনিক। সহকর্মীদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের এটি একটা উপায়।’’

কোহলি যদিও জানাননি তিনি কেন এমন উৎসব করেছেন। তবে ৩৪ বছর বয়সে ওই ভাবে ঝাঁপিয়ে ক্যাচ নিতে দেখে তাঁর ফিটনেসে মুগ্ধ সকলে।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ৭১ রানে জিতে গ্রুপ শীর্ষে শেষ করল ভারত। সেমিফাইনালে পৌঁছে গেলেন রোহিত শর্মারা। লোকেশ রাহুল, সূর্যকুমার যাদবদের ব্যাট যেমন স্বস্তি দেবে রোহিত শর্মাকে, তেমনই বোলারদের সাফল্যও হাসি ফোটাবে ভারত অধিনায়কের মুখে। রবিবার প্রথমে ব্যাট করে ১৮৬ রান তোলে ভারত। লোকেশ রাহুল ৫১ রান করেন। সূর্যকুমার যাদব করেন ৬১ রান। সেই রান তাড়া করতে নেমে জ়িম্বাবোয়ে শেষ ১১৫ রানে। তিনটি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ম্যাচের সেরা সূর্যকুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE