Advertisement
০৫ মে ২০২৪
T20 World Cup 2022

আগামী সিরিজ়ে নেতা হার্দিক, তবে কি টি২০-তে অবসরে রোহিতরা, উত্তর দিলেন দ্রাবিড়

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ে ভারতীয় দলের নেতা হার্দিক পাণ্ড্য। টি-টোয়েন্টি ক্রিকেটে তবে কি বেশ কিছু ভারতীয় ক্রিকেটার শেষ ম্যাচ খেলে ফেললেন? উত্তর দিলেন রাহুল দ্রাবিড়।

পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ দু’বছর পর।

পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ দু’বছর পর। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৯:৩২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ১০ উইকেটে হার। ইংল্যান্ডের বিরুদ্ধে দুরমুশ হওয়ার পরেই প্রশ্ন উঠতে শুরু করেছে ভারতের বেশ কিছু ক্রিকেটারের ভবিষ্যৎ নিয়ে। নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ে ভারতীয় দলের নেতা হার্দিক পাণ্ড্য। টি-টোয়েন্টি ক্রিকেটে তবে কি বেশ কিছু ভারতীয় ক্রিকেটার শেষ ম্যাচ খেলে ফেললেন? উত্তর দিলেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের কোচ জানিয়ে দিলেন এখনই এই বিষয়ে ভাবছেন না তাঁরা।

পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ দু’বছর পর। সে বার রবিচন্দ্রন অশ্বিন, দীনেশ কার্তিকের মতো ক্রিকেটারকে আদৌ দেখা যাবে কি না প্রশ্ন উঠতে শুরু করেছে। রোহিত শর্মা, বিরাট কোহলিদেরও বয়স বাড়ছে। তাঁরাও সেই সময় টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন কি না তা স্পষ্ট নয়। দ্রাবিড় বলেন, “এখনই এটা নিয়ে বলা উচিত হবে না। দু’বছর সময় আছে। এমন একটা ম্যাচের শেষে এই প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব নয়। বেশ কিছু ভাল ক্রিকেটার রয়েছে দলে। আগামী দিনে অনেক ম্যাচ আছে। সেগুলিতে খেলে পরের বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়া যাবে।”

ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে হেরে জস বাটলারদের প্রশংসা করেন দ্রাবিড়। তিনি বলেন, “বাটলার সাঙ্ঘাতিক ক্রিকেটার। আমরা আক্রমণ করার চেষ্টা করেছিলাম। কিন্তু বল খুব বেশি সুইং করেনি। খেলাটা ইংল্যান্ডের হাতে চলে যায়। দুর্দান্ত ব্যাট করল ওরা। আমরা খেলাটার রাশ নিজেদের হাতে নিতে পারিনি। বাটলার অন্যতম সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার।”

ভারতের কোনও বোলার উইকেট নিতে পারেননি। দ্রাবিড় বলেন, “আমি হতাশ। শুরুতে উইকেট নিতে পারলে আমরা ওদের চাপে ফেলতে পারতাম। প্রথম ৬ ওভারেই হেরে গিয়েছিলাম। দুই ইনিংসের প্রথম ৬ ওভারে ভাল খেলতে পারিনি। এই ম্যাচকে যদি ৫ ভাগে ভাগ করা হয় তা হলে আমরা চারটেতেই হেরে গিয়েছি। শুধু শেষ ৫ ওভারে আমরা ভাল ব্যাটিং করেছিলাম।”

অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে হেরে গেলেন রোহিতরা। প্রথমে ব্যাট করে ১৬৮ রান তোলে ভারত। হার্দিক পাণ্ড্য ৬৩ রান করেন। বিরাট কোহলি করেন ৫০ রান। ভারতের রান তাড়া করতে নেমে ইংল্যান্ড জয়ের রান তুলে নেয় ১৬ ওভারে। ইংল্যান্ডের হয়ে অর্ধশতরান জস বাটলার (৮০ রানে অপরাজিত) এবং অ্যালেক্স হেলসের (৮৬ রানে অপরাজিত)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE