Advertisement
২৫ জুলাই ২০২৪
Mohammed Shami

উধাও শামি! শেষ চারের আগে হঠাৎ রোহিতদের শিবির থেকে বেপাত্তা পেসার, নেই যোগাযোগ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নামার আগে বেপাত্তা মহম্মদ শামি। খুঁজে পাওয়া যায়নি ভারতীয় পেসারকে। ইংল্যান্ডের বিরুদ্ধে বৃহস্পতিবার সেমিফাইনাল খেলবে ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত ছ’টি উইকেট নিয়েছেন শামি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত ছ’টি উইকেট নিয়েছেন শামি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১৬:১১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল খেলবে ভারত। তার আগে হঠাৎ খুঁজে পাওয়া যাচ্ছিল না মহম্মদ শামিকে। কোথায় গিয়েছেন তিনি? আসলে অস্ট্রেলিয়ায় ঘুরতে বেরিয়ে গিয়েছিলেন বাংলার এই জোরে বোলার। জঙ্গলে নিজের মতো করে সময় কাটালেন তিনি। সেখানে কোনও নেট ছিল না। কারও সঙ্গে যোগাযোগের ব্যবস্থা ছিল না। কিন্তু তাতে খুশিই ছিলেন শামি।

রবিবার জ়িম্বাবোয়ের বিরুদ্ধে জিতে গ্রুপ পর্বে শীর্ষ স্থানে শেষ করে ভারত। সেমিফাইনালে তারা খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচের আগে ঘুরতে চলে গেলেন শামি। অস্ট্রেলিয়ার জঙ্গলে ঘুরতে গিয়েছিলেন। সেই ছবি টুইট করে শামি লেখেন, “জঙ্গলে কোনও ওয়াই-ফাই ছিল না, কিন্তু আমি জানি এখানে সব থেকে ভাল যোগাযোগ পাওয়া যায়।” এখানে তিনি প্রকৃতির সঙ্গে যোগাযোগ বোঝাতে চেয়েছেন বলেই মনে করা হচ্ছে।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত ছ’টি উইকেট নিয়েছেন শামি। তাঁর ইকোনমি রেট ৬.১১। যদিও এ বারের বিশ্বকাপে তাঁর খেলার কথাই ছিল না। প্রথম ১৫ জনের দলে রাখাই হয়নি তাঁকে। ছিলেন রিজ়ার্ভ দলে। কিন্তু যশপ্রীত বুমরা চোট পাওয়ায় দলে নেওয়া হয় শামিকে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের জার্সিতে টি-টোয়েন্টি খেলতে দেখা যায়নি বাংলার পেসারকে। সরাসরি এ বারের বিশ্বকাপেই খেলতে নামেন তিনি।

বিশ্বকাপের আগে যদিও শামিকে অনুশীলন ম্যাচে খেলানো হয়। সেই ম্যাচে শেষ ওভারে বল হাতে চমক দিয়েছিলেন তিনি। চার উইকেট তুলে অস্ট্রেলিয়াকে একা হাতে হারিয়েছেন শামি। দলের ১৫ জন ক্রিকেটারের মধ্যে শামির নাম ছিল ১৩ নম্বরে।

শেষ ওভারে শামিকে বল করতে পাঠিয়ে তাঁকে একটা চ্যালেঞ্জের মধ্যে ফেলে দিতে চেয়েছিলেন রোহিত। ম্যাচের পরে সেটা নিজেই জানিয়েছেন তিনি। রোহিত বলেছেন, ‘‘সত্যি বলতে, শামি অনেক দিন পর ক্রিকেটে ফিরেছে। তাই ওকে একটা ওভারই দিতে চেয়েছিলাম। নতুন বলে ও কতটা ভয়ঙ্কর সেটা আমরা সবাই জানি। কিন্তু এই ম্যাচে ওকে একটা চ্যালেঞ্জের মধ্যে ফেলে দিতে চেয়েছিলাম। দেখতে চেয়েছিলাম, শামি ডেথ ওভারে কেমন বল করে? ফলাফল কী, সেটা তো সবাই চোখের সামনেই দেখতে পাচ্ছি।’’

সেই এক ওভারেই শামি বুঝিয়ে দিয়েছিলেন যে, তিনি খেলার জন্য তৈরি। বিশ্বকাপেও শামিকে ছন্দে দেখা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE