Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
T20 World Cup 2022

কোভিড নিয়েই রবিবার বিশ্বকাপে খেলে ফেললেন ক্রিকেটার, কী ভাবে পেলেন অনুমতি?

রবিবার সকালেই এই ক্রিকেটারের কোভিড পরীক্ষার ফল জানানো হয়। কিন্তু আইসিসির নিয়মানুযায়ী ম্যাচে তাঁর খেলতে কোনও অসুবিধা হয়নি।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড ম্যাচ।

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা-আয়ারল্যান্ড ম্যাচ। ছবি: আইসিসি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১২:৪৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম কোভিড আক্রান্তের খোঁজ পাওয়া গেল। রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের আগেই আয়ারল্যান্ডের অলরাউন্ডার জর্জ ডকরেলের কোভিড পরীক্ষার ফল ‘সম্ভাব্য পজ়িটিভ’ আসে। তাঁকে খেলার অনুমতিও দেওয়া হয়। ব্যাট করতে নেমে ১৬ বলে ১৪ রান করেন তিনি।

রবিবার সকালেই ক্রিকেট আয়ারল্যান্ডের পক্ষ থেকে ডকরেলের কোভিড পরীক্ষার ফল জানানো হয়। কিন্তু ম্যাচে তাঁর খেলতে কোনও অসুবিধা হয়নি। বিশ্বকাপ শুরুর আগেই জানিয়ে দেওয়া হয়েছে, কোনও ক্রিকেটার কোভিড পজ়িটিভ হলেও ম্যাচে খেলতে বা সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে বাধা নেই। তবে সেই ক্রিকেটারকে ম্যাচের দিন বা অনুশীলনের দিন আলাদা ভাবে যাতায়াত করতে হবে। ডকরেলের ক্ষেত্রেও সেই নিয়ম মানা হয়েছে।

কোভিড নিয়ে খেললেন আয়ারল্যান্ডের জর্জ ডকরেল।

কোভিড নিয়ে খেললেন আয়ারল্যান্ডের জর্জ ডকরেল। ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েবসাইটে বলা হয়েছে, “ডকরেলের শরীরে উপসর্গ খুবই কম। তবে প্রতিযোগিতা এবং সরকারের নিয়মের সঙ্গে সাযুজ্য রেখেই তাঁকে নিয়ে যাওয়া হয়েছে। সব নিয়ম মেনেই তিনি ম্যাচ খেলার অনুমতি পেয়েছেন।”

যোগ্যতা অর্জন পর্বে স্কটল্যান্ডের বিরুদ্ধে ২৭ বলে অপরাজিত ৩৯ রানের ইনিংস খেলেন ডকরেল। শ্রীলঙ্কার পর ২৮ অক্টোবর মেলবোর্নে আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে আয়ারল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE