Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Babar Azam

আপনি আর রিজ়ওয়ান ছাড়া ব্যাটার কোথায়? সাংবাদিকের খোঁচায় কী বললেন পাক অধিনায়ক বাবর?

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে চলে নানা জল্পনা। দু’দলের ক্রিকেটারদের নানা প্রশ্নের সামনে পড়তে হয়। মাঠের লড়াইয়ের বাইরে চলে মনস্তাত্ত্বিক লড়াই। সতীর্থদের নিয়ে আত্মবিশ্বাসী পাক অধিনায়ক।

দল নিয়ে আত্মবিশ্বাসী পাক অধিনায়ক বাবর।

দল নিয়ে আত্মবিশ্বাসী পাক অধিনায়ক বাবর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১১:২২
Share: Save:

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে আগ্রহের শেষ নেই ক্রিকেটপ্রেমীদের। দু’দলের ক্রিকেটারদের নানা প্রশ্নের মুখে পড়তে হয়। তেমনই পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে এক সাংবাদিক বলেন, কয়েক জন প্রাক্তন ক্রিকেটার বলছেন আপনাকে এবং মহম্মদ রিজ়ওয়ানকে আউট করতে পারলেই তো জিতে যাবে ভারত। বাবরের দাবি, তাঁর দলের যে কেউ চমকে দিতে পারেন।

ম্যাচের আগের দিন সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন পাক অধিনায়ক। তখনই এমন অপ্রত্যাশিত প্রশ্ন উড়ে আসে। এক সাংবাদিক বাবরকে বলেন, ‘‘আপনার দলে তো দু’জনই ব্যাটার। আপনি এবং রিজ়ওয়ান। বাকিদের তেমন সাফল্য নেই। আপনাদের দু’জনের উইকেট দ্রুত তুলে নিলেই তো ভারত জিতে যাবে।’’

জবাবে বাবর বলেন, ‘‘দেখুন এটা ম্যাচের দিন দেখা যাবে, কী হলে কী হবে। টি-টোয়েন্টি ক্রিকেটে আগে থেকে কিছু বলা যায় না। যে কোনও ক্রিকেটার চমকে দিতে পারে। যে কোনও খেলোয়াড় ম্যাচ জেতাতে পারে। দলের ক্রিকেটারদের উপর আমার পূর্ণ আস্থা রয়েছে। এই সব ম্যাচে যা কিছু হতে পারে। আমাদের মিডল অর্ডার কিন্তু অনেক ম্যাচ জিতিয়েছে।’’ এটুকু বলেই থামেননি বাবর। পাক অধিনায়ক আরও বলেন, ‘‘অধিনায়ক হিসাবে দলের সকলের উপর ভরসা রয়েছে আমার। যে কোনও পরিস্থিতির জন্য আমরা তৈরি।’’

গত এশিয়া কাপে মুখোমুখি লড়াইয়ে ফলাফল ১-১। মেলবোর্নের ২২ গজে ২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার সুযোগ উভয় পক্ষের সামনেই। এই ম্যাচের সম্ভাব্য ফলাফল নিয়ে আগাম মন্তব্য করেন না ক্রিকেটাররা। দক্ষতার থেকেও প্রত্যাশার চাপ সামলে পারফরম্যান্স করার বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে যায় অনেক সময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE