Advertisement
২৭ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

ভারতের কাছে প্রথম ম্যাচে ৪ উইকেটে হেরেই বিশ্বকাপ জয়ের গন্ধ পেয়ে গিয়েছিল বাবরের পাকিস্তান!

প্রথম দু’ম্যাচে পাকিস্তানের হারের জন্য দায়ী করা হয়েছিল নওয়াজকে। তাঁর উপরেই ফাইনালে ভরসা করছেন পাকিস্তানের সহ-অধিনায়ক। শাদাবের দাবি, ভারতের থেকেও শক্তিশালী দল পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের আগে আত্মবিশ্বাসী পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের আগে আত্মবিশ্বাসী পাকিস্তান। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১০:৩৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে মাঠে নামার আগে ভারতকে খোঁচা দিলেন শাদাব খান। পাকিস্তানের অলরাউন্ডারের দাবি, প্রথম ম্যাচে রোহিত শর্মার দলের কাছে হারলেও তাঁরাই বেশি শক্তিশালী। হাড্ডাহাড্ডি লড়াইয়ে হারলেও বিশ্বকাপ জয়ের আত্মবিশ্বাস সেই ম্যাচ থেকেই পেয়েছিলেন তাঁরা। এই প্রথম পাকিস্তান দলের কোনও ক্রিকেটার মুখ খুললেন ভারতের বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার পর।

পাকিস্তানের সহ-অধিনায়ক বলেছেন, ‘‘আমরা নিজেদের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করেছিলাম। জানতাম নিজেদের ১০০ শতাংশ দিতে পারলেই ফল অনুকূলে আসবে। আমরা সবাই নিজেদের ১০০ শতাংশই দিয়েছিলাম। হ্যাঁ, আমরা ম্যাচটা শেষ করতে পারিনি। বুঝেছিলাম আমরা ওদের থেকেও ভাল দল।’’ উল্লেখ্য, পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়েছিল ভারত। শাদাব আরও বলেছেন, ‘‘ভারত-পাকিস্তান ম্যাচ সব সময়ই বড়। আমাদের জন্য গুরুত্বপূর্ণ। ওদের জন্যও গুরুত্বপূর্ণ। তাই এই ম্যাচ জেতার জন্য সব সময় চেষ্টা করি আমরা। ছোট থেকে আমরা একটা কথাই শুনে এসেছি। অন্য কিছু তত গুরুত্বপূর্ণ নয়। বিশ্বকাপ জিততে পার বা না পার ভারতকে হারাতেই হবে। এই চাপটা এখন আমরাও অনুভব করি। খেললে তো চাপ থাকেই। না খেললেও চাপ থাকে।’’

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেনকে দেওয়া সাক্ষাৎকারে উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং জ়িম্বাবোয়ের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম দু’টি ম্যাচ হেরে যাওয়ার প্রসঙ্গ। শাদাব বলেছেন, ‘‘ব্যক্তিগত ভাবে মনে করি দুটো ম্যাচে আমাদের যথেষ্ট দাপট ছিল। শেষ তিন বলে ম্যাচের ফলাফল ঠিক হয়েছে। দুটো ম্যাচেই দায়িত্ব ছিল মহম্মদ নওয়াজের উপর। জয় আনতে না পেরে খুবই হতাশ হয়ে পড়ে নওয়াজ। আমার কাছে এসেছিল। নওয়া‌জ বলেছিল, ‘দু’ম্যাচের শেষ তিনটে বলের কথা কথা কিছুতেই ভুলতে পারছি না। একটায় তিন বলে ১৩ রান, অন্যটায় তিন বলে তিন রান।’ ওকে বলেছিলাম, আমরা যথেষ্ট ভাল ক্রিকেট খেলেছি। শুধু শেষ করতে পারিনি।’’ তিনি আরও বলেছেন, ‘‘এই সব ম্যাচে চাপ থাকেই। নওয়াজ এমন এক জন ক্রিকেটার, যে সব সময় রান করে। রান না পেলেই চাপে পড়ে যায় একটু।’’

ইংল্যান্ডের বিরুদ্ধে ফাইনালেও নওয়াজ ভাল পারফর্ম করবেন বলে বিশ্বাস করেন সাদাব। সতীর্থের প্রশংসা করে বলেছেন, ‘‘নেটে বেশ ভাল ব্যাট করছে। প্রতিটা বল খেলছে ব্যাটের মাঝখান দিয়ে। ওর সঙ্গে আলাদা করে কথা বলেছি। বলেছি, শুধু ভাল শট খেলার চেষ্টা করতে। একটা ভাল কভার ড্রাইভ মারতে পারলে চার রান হতে পারে। সেমিফাইনালে যেমন কাট শটে বাউন্ডারি মেরেছিল।’’ সাদাব মনে করেন, ফাইনালে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন নওয়াজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE