Advertisement
১৮ মে ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে রোহিতদের দলের কোন খুঁত ধরিয়ে দিলেন শাস্ত্রী?

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তার আগে রোহিত শর্মাদের দল নিয়ে খুশি নন রবি শাস্ত্রী। ভারতীয় দলের কোন খুঁত ধরালেন প্রাক্তন কোচ?

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিয়ে মুখ খুললেন শাস্ত্রী।

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিয়ে মুখ খুললেন শাস্ত্রী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৩:১৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ভারতীয় দল নিয়ে খুশি হতে পারছেন না রবি শাস্ত্রী। ভারতের প্রাক্তন কোচের মতে, রোহিত শর্মাদের দলের ফিল্ডিং এখনও সেরা পর্যায়ে যায়নি। বিশ্বকাপের আগে ফিল্ডিংয়ে উন্নতি না করলে দলকে ভুগতে হবে বলে মনে করছেন তিনি।

একটি সাক্ষাৎকারে ভারতীয় দলের ফিল্ডিং নিয়ে মুখ খোলেন শাস্ত্রী। তিনি বলেন, ‘‘শুরু থেকে ভারতকে ফিল্ডিংয়ে উন্নতি করতে হবে। পাকিস্তানের বিরুদ্ধে সেরা ফিল্ডিং করতে হবে। কারণ, ফিল্ডিংয়ে কোনও দল ১৫-২০ রান বাঁচাতে পারলে তাকে পরে অতটাই কম রান তাড়া করতে হয়। নইলে প্রতি বার রান তাড়া করতে নামলে লক্ষ্য ১৫-২০ রান বেড়ে যায়। ওই রানেই হার-জিত ঠিক হয়ে যায়।’’

এই প্রসঙ্গে অন্য কয়েকটি দেশের কথা তুলে ধরেছেন শাস্ত্রী। তিনি বলেন, ‘‘অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ফিল্ডিংয়ে বরাবরই ভাল। এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা কী করেছে সেটা আমরা দেখেছি। ফিল্ডিংয়ের জোরে পাকিস্তানকে হারিয়েছে ওরা। ভারতকেও সেটা করতে হবে। নইলে বিশ্বকাপে ভুগতে হবে রোহিতদের।’’

ফিল্ডিংয়ের কথা বার বার উঠে এসেছে ভারত অধিনায়ক রোহিতের মুখেও। এশিয়া কাপ বা তার পরে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলের ফিল্ডিং নিয়ে মোটেই খুশি হতে পারেননি রোহিত। প্রতি ম্যাচে ক্যাচ ফস্কেছেন ভারতীয় ফিল্ডাররা। বিশ্বকাপের আগে এই সমস্যা সমাধানের চেষ্টা তাঁরা করছেন বলে জানিয়েছেন রোহিত। সেই কথা এ বার শোনা গেল শাস্ত্রীর মুখেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE