Advertisement
০৫ মে ২০২৪
Mohammed Shami

কেন শেষ ওভারে শামিকে দিয়ে বল করালেন রোহিত? ম্যাচের পর দিলেন উত্তর

শেষ ওভারে হঠাৎই বাংলার পেসারের হাতে বল তুলে দিলেন অধিনায়ক রোহিত শর্মা। ওই একটা ওভারই ম্যাচ ঘুরিয়ে দিল। দলকে জিতিয়ে দিলেন শামি।

শামির প্রশংসা রোহিতের।

শামির প্রশংসা রোহিতের। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৬:১৬
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে শেষ ওভারের আগে পর্যন্ত মহম্মদ শামির বল করার কোনও সম্ভাবনাই দেখা যায়নি। শেষ ওভারে হঠাৎই বাংলার পেসারের হাতে বল তুলে দেন অধিনায়ক রোহিত শর্মা। ওই একটা ওভারই ম্যাচ ঘুরিয়ে দিল। শামির ওভারে পড়ল চারটি উইকেট। ম্যাচের পর রোহিত বললেন, শামিকে দিয়ে বল করানো তাঁর পরিকল্পনার মধ্যেই ছিল।

রোহিত বলেছেন, “আমাদের পরিকল্পনা ছিল। সত্যি বলতে, ও অনেক দিন পর ক্রিকেটে ফিরেছে। তাই ওকে একটা ওভারই দিতে চেয়েছিলাম। শুরু থেকেই সেই পরিকল্পনা ছিল। ইচ্ছে করেই ডেথ ওভারে বল ওর হাতে তুলে দিয়েছি। নতুন বলে ও কতটা ভয়ঙ্কর সেটা আমরা সবাই জানি। কিন্তু এই ম্যাচে ওকে নতুন চ্যালেঞ্জের সামনে ফেলতে চেয়েছিলাম। দেখতে চেয়েছিলাম ডেথ ওভারে ও কেমন বোলিং করে। ফলাফল কী, সেটা তো সবাই চোখের সামনে দেখতে পাচ্ছি।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতলেও রোহিতের মতে, এখনও অনেক উন্নতির জায়গা রয়েছে। বলেছেন, “কোথায় বল ফেলছি, সে ব্যাপারে আরও ধারাবাহিক হতে চাই। ঘরের মাঠে খেলা এবং অস্ট্রেলিয়ার মাঠে খেলা এক নয়। দুটো মাঠের চরিত্র আলাদা। কৌশলও বদলাতে হয়। লেংথের বদল হয়। নতুন কিছু চেষ্টা না করে গোটা ব্যাপারটা সহজ-সরল রাখলেই মনে হয় ভাল।”

রোহিতের সংযোজন, “আমরা এ নিয়ে পরিশ্রম করছি। সবার সঙ্গে কথা বলছি। উন্নতির জায়গা থাকলেও, একটা ভাল ম্যাচ খেললাম। পিচ খুবই ভাল ছিল। ওদের জুটি আমাদের একটু চাপে ফেলে দিয়েছিল। কিন্তু শেষ তিন-চার ওভার দারুণ বোলিং করেছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE