Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rohit Sharma

সাত-সাতটি বিশ্বকাপ খেলার পর জাতীয় দলের নেতা, কেমন ছিল মাঝের সময়? বললেন রোহিত শর্মা

ভারতের হয়ে ১৪২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রোহিত। চারটি শতরান এবং ৩২টি অর্ধশতরান-সহ ৩৭৩৭ রান করেছেন তিনি। বিশ্বকাপের সুদীর্ঘ যাত্রাপথের অভিজ্ঞতা শোনালেন তিনি।

বিশ্বকাপের অভিজ্ঞতা শোনালেন রোহিত।

বিশ্বকাপের অভিজ্ঞতা শোনালেন রোহিত। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৩:৪০
Share: Save:

২০০৭-এ প্রথম বার বসেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই সময় তাঁর বয়স ছিল ২০। ১৫ বছর পর আবার একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামছে ভারত। সেখানে জাতীয় দলের অধিনায়ক। মাঝে বয়ে গিয়েছে অনেকটা সময়। বদলে গিয়েছে অনেক কিছু। পুরনো দিনের স্মৃতি রোমন্থন করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন রোহিত শর্মা। জানালেন, ট্রফি জেতার আগে পর্যন্ত বিশ্বকাপের খেলার অনুভূতি কী রকম, সেটা বুঝতে পারেননি।

রোহিত বলেছেন, “বিশ্বকাপের দলে নির্বাচিত হওয়ার পর নিজেকে নিয়ে কোনও প্রত্যাশা ছিল না। প্রতিযোগিতা উপভোগ করতে চেয়েছিলাম। আমার প্রথম বিশ্বকাপ ছিল। বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া কী রকম ব্যাপার এবং কত বড় প্রতিযোগিতা, সেটা ট্রফি জেতার আগে পর্যন্ত বুঝতে পারিনি।”

এ বার অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চলেছেন রোহিত। তিনি এবং দীনেশ কার্তিক ২০০৭-এর সেই দলে ছিলেন। মাঝের এই সময়টা নিয়ে রোহিত বলেছেন, “সুদীর্ঘ যাত্রাপথ। অনেক কিছু বদলে গিয়েছে। খেলাটা অনেক উন্নত হয়েছে। ২০০৭-এ কেমন খেলা হত আর এখন কেমন খেলা হয় সেটা দেখলেই বোঝা যাবে। তখন ১৪০-১৫০ জেতার মতো রান ছিল। এখন ১৪-১৫ ওভারে সেটা উঠে যায়।”

প্রসঙ্গত, ভারতের হয়ে ১৪২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রোহিত। চারটি শতরান এবং ৩২টি অর্ধশতরান-সহ ৩৭৩৭ রান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma T20 World Cup 2022 T20 Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE