Advertisement
১৬ জুন ২০২৪
Rape by cricketer

জামিনের আবেদন খারিজ, ধর্ষণে অভিযুক্ত শ্রীলঙ্কার ক্রিকেটারকে সোমবার হাজির করানো হবে আদালতে

ঘটনার কথা সরকারি ভাবে স্বীকার করেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। পরিস্থিতির দিকে নজর রাখছেন ক্রিকেট কর্তারা। যোগাযোগ রাখা হচ্ছে আইসিসির সঙ্গে। কড়া অবস্থান নিয়েছেন তাঁরা।

ধর্ষনের অভিযোগে সিডনিতে গ্রেফতার হয়েছেন গুণতিলাকা।

ধর্ষনের অভিযোগে সিডনিতে গ্রেফতার হয়েছেন গুণতিলাকা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৬:২৯
Share: Save:

ধর্ষণের অভিযোগে সিডনির হোটেল থেকে গ্রেফতার হয়েছেন শ্রীলঙ্কার ব্যাটার দানুষ্কা গুণতিলাকা। তাঁকে ছাড়াই রবিবার সকালে দেশে ফেরার বিমান ধরেছেন দাসুন শনাকারা। গুণতিলাকা অস্ট্রেলিয়ার আইন অনুযায়ী বড় সমস্যায় পড়তে পারেন বলে মনে করা হচ্ছে।

নিউ সাউথ ওয়েলস পুলিশের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, ‘একটি ডেটিং অ্যাপে যোগাযোগের পর ২৯ বছরের এক মহিলার সঙ্গে এক জন পুরুষ দেখা করেছিলেন। মহিলার অভিযোগ, গত ২ নভেম্বর বুধবার সন্ধ্যায় ওই ব্যক্তি তাঁকে যৌন নিগ্রহ করেছেন। অভিযোগের ভিত্তিতে আমরা তদন্ত শুরু করেছি। পুলিশ বিভাগের অপরাধ বিশেষজ্ঞরা বিষয়টি খতিয়ে দেখছেন।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘প্রাথমিক তদন্তের পর এবং আরও তদন্তের জন্য ৩১ বছরের ওই ব্যক্তিকে সিডনির সাসেক্স স্ট্রিটের এক হোটেল থেকে রাত একটার কিছু পরে গ্রেফতার করা হয়েছে। ধৃত ব্যক্তিকে সিডনি সিটি থানায় নিয়ে আসা হয়। তাঁর বিরুদ্ধে অনুমতি ছাড়াই সহবাসের অভিযোগ রয়েছে। যা এই ধরনের অপরাধের ক্ষেত্রে চতুর্থ পর্যায়ের। ধৃত শ্রীলঙ্কার নাগরিক। প্রাথমিক ভাবে অডিয়ো ভিডিয়ো ব্যবস্থায় তাঁর জামিনের আবেদন খারিজ করেছে আদালত।’ সিডনি পুলিশের বিবৃতিতে অভিযুক্তের পরিচয় প্রকাশ করা হয়নি। সিডনির যে হোটেলে শ্রীলঙ্কা দল ছিল, সেই হোটেলে এই ঘটনা ঘটেনি। কাছেরই অন্য একটি হোটেলে ওই মহিলার সঙ্গে দেখা করতে গিয়ে ছিলেন শ্রীলঙ্কার ব্যাটার।

অন্য দিকে, শ্রীলঙ্কা ক্রিকেট বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘আইসিসি আমাদের জানিয়েছে, এক মহিলাকে ধর্ষণের অভিযোগে আমাদের ক্রিকেটার গুণতিলাকাকে গ্রেফতার করেছে সিডনি পুলিশ। গুণতিলাকাকে সোমবার সিডনির আদালতে হাজির করানো হবে। ক্রিকেট শ্রীলঙ্কা বিষয়টির দিকে নজর রাখছে। আইসিসির সঙ্গেও যোগাযোগ রেখে চলা হচ্ছে। আশা করব যথাযথ তদন্ত হবে। অভিযুক্ত ক্রিকেটার সত্যিই অপরাধ করে থাকলে, তার উপযুক্ত শাস্তি হোক।’

শ্রীলঙ্কার হয়ে আটটি টেস্ট, ৪৭টি এক দিনের ম্যাচ এবং ৪৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলছেন গুণতিলাকা। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দিকেই ছিটকে যান তিনি। যদিও দলের সঙ্গেই অস্ট্রেলিয়ায় ছিলেন তিনি। তাঁর বদলে দলে নেওয়া হয় আশেন বান্দারাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE