Advertisement
১৮ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

অঘটন ঘটতে দিল না শ্রীলঙ্কা, টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে এশিয়া চ্যাম্পিয়নরা

নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে প্রথম দল হিসাবে বিশ্বকাপের মূলপর্বে গেলেন দাসুন শনাকারা। তবে মূলপর্বে শ্রীলঙ্কা কোন গ্রুপে থাকবে সেটা এখনও নিশ্চিত হয়নি।

নেদারল্যান্ডসের উইকেট পড়ার পরে শ্রীলঙ্কার ক্রিকেটারদের উচ্ছ্বাস।

নেদারল্যান্ডসের উইকেট পড়ার পরে শ্রীলঙ্কার ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৩:১৮
Share: Save:

বিশ্বকাপের মূলপর্বে পৌঁছে গেল শ্রীলঙ্কা। নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়ে ‘এ’ গ্রুপ থেকে প্রথম দল হিসাবে বিশ্বকাপের মূলপর্বে গেলেন দাসুন শনাকারা। তবে মূলপর্বে শ্রীলঙ্কা কোন গ্রুপে থাকবে সেটা নির্ভর করছে নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরশাহির মধ্যে ম্যাচের উপর।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। কিন্তু কুশল মেন্ডিস ও চরিথ আশালঙ্কা ছাড়া শ্রীলঙ্কার কোনও ব্যাটার রান পেলেন না। একটা সময় দেখে মনে হচ্ছিল, ১৫০ রানও করতে পারবে না এশিয়া কাপ চ্যাম্পিয়নরা। ওপেনার মেন্ডিসের কাঁধে ভর দিয়ে ১৬২ রান করে শ্রীলঙ্কা। মেন্ডিস করেন ৪৪ বলে ৭৯ রান।

জবাবে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডসেরও একই অবস্থা হল। ওপেনার ম্যাক্স ও’ডয়োড ছাড়া বাকিরা ব্যর্থ। ও’ডয়োড এক দিকে টিকে থাকলেও অন্য দিকে নিয়মিত ব্যবধানে উইকেট পড়ল। ওয়ানিন্দু হাসরঙ্গ ও মাহিশ থিকশানার স্পিন জুটিকে খেলতে সমস্যায় পড়লেন নেদারল্যান্ডসের ব্যাটাররা। শেষ বল পর্যন্ত চেষ্টা করলেন ও’ডয়োড। কিন্তু তাঁর করা ৭১ রান কাজে এল না। শেষ পর্যন্ত ১৬ রানে ম্যাচ হারল নেদারল্যান্ডস।

এই ম্যাচ জিতে ৪ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের মূলপর্বে পৌঁছে গেল শ্রীলঙ্কা। এখন গ্রুপে এক নম্বরে রয়েছে তারা। সেই হিসাবে মূলপর্বে গ্রুপ ১-এ জায়গা হওয়ার কথা তাদের। কিন্তু সংযুক্ত আরব আমিরশাহিকে নামিবিয়া হারিয়ে দিলে তারা শীর্ষে চলে যাবে। সে ক্ষেত্রে শ্রীলঙ্কার জায়গা হবে গ্রুপ ২ অর্থাৎ, ভারতের গ্রুপে। তেমনটা হলে ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা এক গ্রুপে খেলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2022 Sri Lanka Cricket Dasun Shanaka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE