Advertisement
২৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

শীর্ষে নিউজ়িল্যান্ড, বৃষ্টি জমিয়ে দিল টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম গ্রুপের লড়াই

সেমিফাইনালের ওঠার লড়াই কঠিন হচ্ছে গ্রুপ ১-এ। প্রতিটি দলই পয়েন্ট পেয়েছে। একই পয়েন্টে রয়েছে চারটি দল। কোন দল সেমিফাইনালে যাবে তা এখনও স্পষ্ট নয়।

গ্রুপ শীর্ষে নিউজ়িল্যান্ড।

গ্রুপ শীর্ষে নিউজ়িল্যান্ড। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১৭:০৬
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে হলে গ্রুপে প্রথম দু’টি স্থানের মধ্যে থাকতেই হবে। সেই লড়াইয়ে প্রতিটি গ্রুপে লড়ছে ছ’টি করে দল। গ্রুপ ১-এ প্রতিটি দলের দু’টি করে ম্যাচ খেলা হয়ে গিয়েছে। বুধবার এই গ্রুপের লড়াই জমিয়ে দিল বৃষ্টি। দেখে নেওয়া যাক কোন দল এগিয়ে রইল সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে।

নিউজ়িল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচ বৃষ্টির জন্য পরিতক্ত হয়ে গিয়েছে। দু’টি দলই একটি করে পয়েন্ট পেয়েছে। দু’ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে নিউজ়িল্যান্ডই। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছিল তারা।

দ্বিতীয় স্থানে শ্রীলঙ্কা। তাদের ২ পয়েন্ট। এশিয়া কাপজয়ী দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে যায়। ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং অস্ট্রেলিয়া এই তিনটি দলেরও ২ পয়েন্ট করে রয়েছে। ইংল্যান্ড প্রথম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে জিতলেও বুধবার আয়ারল্যান্ডের কাছে হেরে যায়। এই চার দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে নেট রানরেট। দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কার নেট রানরেট ০.৪৫০। তৃতীয় স্থানে থাকা ইংল্যান্ডের নেট রানরেট ০.২৩৯। চতুর্থ স্থানে থাকা আয়ারল্যান্ডের নেট রানরেট -১.১৬৯। পাঁচে অস্ট্রেলিয়া। তাদের নেট রানরেট -১.৫৫৫। মাত্র ১ পয়েন্ট নিয়ে গ্রুপে সব দলের নীচে আফগানিস্তান।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

প্রতিটি দল পাঁচটি করে ম্যাচ খেলবে। এই গ্রুপের লড়াই যে বেশ কঠিন হতে চলেছে, তা বলাই যায়। ২৮ অক্টোবর এই গ্রুপের খেলা রয়েছে। সে দিন প্রথম ম্যাচে মুখোমুখি আফগানিস্তান এবং আয়ারল্যান্ড। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড। নিউজ়িল্যান্ড খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। সেই ম্যাচ হবে ২৯ অক্টোবর। আয়ারল্যান্ডের মতো আবার কোনও দল অঘটন ঘটিয়ে দিলে এই গ্রুপের অঙ্ক পাল্টে যেতে পারে। সব দলের দু’টি করে ম্যাচ হয়ে যাওয়ার পরেও বলা যাচ্ছে না কোন দল বাকিদের থেকে একটু এগিয়ে বা পিছিয়ে রইল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE