Advertisement
২৩ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা, রোহিতদের দলে সুযোগ পেলেন কোন কোন ক্রিকেটার, বাদ গেলেন কারা?

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেটের কনিষ্ঠ ফরম্যাটে নেতৃত্ব ছেড়েছিলেন বিরাট কোহলী। প্রথম বারের জন্য বিশ্বকাপে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তাঁর দলে নেওয়া হল কোন কোন ক্রিকেটারকে?

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৭:২০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল বেছে নিল ভারত। প্রথম ১৫ জনের দলে রাখা হল না মহম্মদ শামি। তাঁকে রাখা হয়েছে রিজার্ভ দলে। এশিয়া কাপে বোলারদের ব্যর্থতার পর শামিকে ফেরানোর দাবি উঠেছিল। কিন্তু তাঁকে রাখা হল না।

অস্ট্রেলিয়ায় যে ভারতীয় দল যাবে সেখানে নেওয়া হয়েছে চার ব্যাটারকে। রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলী এবং সূর্যকুমার যাদব এই চার ব্যাটারকে নিয়ে যাবে দল। উইকেটরক্ষক হিসাবে থাকছেন ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক।

রবীন্দ্র জাডেজার চোট রয়েছে। তাঁকে পাওয়া যাবে না টি-টোয়েন্টি বিশ্বকাপে। অলরাউন্ডার হিসাবে দলে নেওয়া হয়েছে দীপক হুডা, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন, এবং অক্ষর পটেলকে। চোট সারিয়ে দলে ফিরেছেন যশপ্রীত বুমরা এবং হর্ষল পটেল। তাঁদের সঙ্গে পেসার হিসাবে থাকছেন ভুবনেশ্বর কুমার এবং অর্শদীপ সিংহ। বাদ দেওয়া হয়েছে আবেশ খানকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

অশ্বিন এবং অক্ষর ছাড়াও স্পিন বিভাগ সামলাতে দলে রয়েছেন যুজবেন্দ্র চহাল। রিজার্ভ দলে রাখা হয়েছে রবি বিষ্ণোইকেও। এ ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ দলে রয়েছেন শ্রেয়স আয়ার এবং দীপক চাহার।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল এবং অর্শদীপ সিংহ।

রিজার্ভ দল: মহম্মদ শামি, শ্রেয়স আয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE