Advertisement
০৯ মে ২০২৪
T20 World Cup 2022

বিশ্বরেকর্ড গড়া হল না, ১২ রানে আউট হয়েও কোহলির নামের পাশে তবু নতুন নজির

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ১২ রানে আউট হয়ে গেলেন কোহলি। পর পর দুটো চার মারেন লুনগি এনগিডিকে। তার পরেই কাগিসো রাবাডার হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান।

বিশ্বের দ্বিতীয় ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০০০ রান হয়ে গেল ভারতের প্রাক্তন অধিনায়কের।

বিশ্বের দ্বিতীয় ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০০০ রান হয়ে গেল ভারতের প্রাক্তন অধিনায়কের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৮:৩২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান করা হল না বিরাট কোহলির। অপেক্ষা করতে হবে আরও কিছু দিন। তবে কোহলি অন্য নজির গড়ে ফেললেন রবিবারই। বিশ্বের দ্বিতীয় ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০০০ রান হয়ে গেল ভারতের প্রাক্তন অধিনায়কের।

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ১২ রানে আউট হয়ে গেলেন কোহলি। পর পর দুটো চার মারেন লুনগি এনগিডিকে। তার পরেই কাগিসো রাবাডার হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত ২৪টি ম্যাচ খেলেছেন কোহলি। তাঁর রান ১০০১। সর্বোচ্চ অপরাজিত ৮৯ রান। গড় ৮৩.৪১। টি-টোয়েন্টি বিশ্বকাপে ১২টি অর্ধশতরান করলেও একটিও শতরান নেই তাঁর নামের পাশে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এক হাজার বা তার বেশি রান করার নজির এক মাত্র ছিল জয়বর্ধনের। সেই তালিকায় ঢুকে গেলেন কোহলিও। আর ১৬ রান করলে কোহলিই হবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩১টি ম্যাচ খেলে জয়বর্ধনের সংগ্রহ ১০১৬ রান। গত আট বছর ধরে তিনিই টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক। তাঁর বিশ্বরেকর্ড ভাঙার দৌড়ে এগিয়ে রয়েছেন ভারতীয় ব্যাটার।

নেদারল্যান্ডসের বিরুদ্ধেই ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ওপেনার ক্রিস গেলকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছিলেন কোহলি। বিশ্বকাপে ৩৩টি ম্যাচ খেলে গেল করেছেন ৯৬৫ রান। তালিকার চতুর্থ স্থানে রয়েছেন আরও এক ভারতীয়। তিনি অধিনায়ক রোহিত শর্মা। বিশ্বকাপে ৩৫টি ম্যাচ খেলে রোহিতের সংগ্রহ ৯০৪ রান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দু’টি ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৫৩ বলে ৮২ রান এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪৪ বলে ৬২ রান করেছেন কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম বার এই টি-টোয়েন্টি বিশ্বকাপে আউট হলেন। দীর্ঘ দিন সেরা ছন্দে না থাকা কোহলি রানে ফিরেছেন গত এশিয়া কাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE